মেইন ম্যেনু

‘জামায়াতকে নিষিদ্ধ না করার কারণ দেখছি না’

জামায়াতকে নিষিদ্ধ না করার কোনো কারণ নেই মন্তব্য করে বেসামরিক বিমান চলাচল ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, জামায়াত পরিচালিত সব প্রতিষ্ঠান নিষিদ্ধের ব্যাপারে দ্রুত পদক্ষেপ নিতে হবে। পিস স্কুল, রেটিনা কোচিংসহ তাদের প্রতিষ্ঠানগুলো বারবার বন্ধের কথা বলা হলেও সেগুলো এখনো চোখের সামনে চলছে। তাদের অর্থনৈতিক শক্তিকে নিষিদ্ধ করতে হবে।

শনিবার (৬ আগস্ট) জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে বাংলাদেশ শান্তি পরিষদ আয়োজিত মার্কিন কর্তৃক জাপানের হিরোশিমা-নাগাসাকিতে আনবিক বোমা হামলার ৭১তম বার্ষিকীর আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

বিএনপি জামায়াত সরকারের সময় সমাজকল্যাণ মন্ত্রী মুজাহিদ শতশত এনজিও অনুমোদন দিয়েছে। যেগুলো ইসলামী নাম দিয়ে কার্যক্রম পরিচালনা করছে। এসব এনজিওর কার্যক্রমে নজরদারীর আহবান জানান মন্ত্রী।

শোলাকিয়ার হত্যা প্রসঙ্গে মন্ত্রী বলেন, ‘পরিবেশ আন্দোলন, শ্রেণি আন্দোলন যত কিছুই করি না কেন জঙ্গিবাদ দমন করা না গেলে সব আন্দোলন ব্যর্থ হবে। জঙ্গিবাদ যত বাড়বে গণতান্ত্রিক পরিবেশ ততই কমে যাবে।’

বাংলাদেশ শান্তি পরিষদের সভাপতি মোজাফ্ফর হোসেন লাল্টুর সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন বিশিষ্ট অর্থনীতিবিদ এমএম আকাশ, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য নূহ উল আলম লেলিন, গণতন্ত্রী পার্টির প্রেসিডিয়াম সদস্য মাহমুদুর রহমান বাবু প্রমুখ।






মন্তব্য চালু নেই