মেইন ম্যেনু

জামায়াতের ডাকা হরতাল মাদারীপুরে ঢিলাঢালাভাবে চলছে

মাদারীপুর প্রতিনিধি: জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নেতা মীর কাসেম আলীকে সরকারি ষড়যন্ত্রের হত্যার প্রতিবাদে ও সকল আটক নেতা-কর্মীদের মুক্তির দাবিতে আজ বুধবার সারাদেশব্যাপী সকাল ৬টা হতে সন্ধ্যা ৬টা পর্যন্ত এই ১২ ঘন্টা শান্তিপূর্ন হরতালের ডাক দিয়ে থাকে দলটি থেকে। জামায়াতে ইসলামীর ডাকা মাদারীপুরে এবারের হরতালটিও প্রতিবারের মতই একই রকমের সুষ্ঠ, শান্তিপূর্ন, স্বাভাবিক নিয়মে ঢিলাঢালাভাবে চলছে।

এর আগে জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নেতাদের এক এই মানবতাবিরোধী অপরাধের দায়ে উচ্চ আদালতে তাদের মৃত্যুদন্ড বহালের কারনে গতদিন যাবত দেশব্যাপী হরতালের ডাক দিয়ে থাকে এ দলটি থেকে। দলটির ডাকা প্রতিটি হরতালই মাদারীপুরে সুষ্ঠু ও স্বাভাবিক নিয়মেই শেষ হয়ে ছিল।

মাদারীপুরে জামায়াতের এবারের এ হরতালটিতেও কোন স্থ্্ানে থেকে অপ্রিতিকর ঘটনার খবর ছারাই স্বাভাবিক নিয়মেই ঢিলাঢালভাবেই সুষ্ঠু শান্তিপূর্নভাবে চলছে। হরতাল কারনে শহরের মানুষের জীবনযাত্রার উপরে কোন রকমের প্রভাব বিস্তার করতে এখন পর্যন্ত দেখা যায় নাই। শহরের বিভিন্ন গুরুপূর্ন স্থানগুলিতে রয়েছে পুলিশ মোতায়েন।

এখন পর্যন্ত হরতালের পক্ষে-বিপক্ষে মিছিল-সমাবেশের খবর কোন স্থান থেকে পাওয়া যায় নি। আফিস-আদালতে স্বাভাবিক কাজকর্ম চলছে। শহরের সবধরনের দোকানগুলি খোলা রয়েছে। অন্যান্য দিনের মতই শিক্ষা প্রতিষ্ঠানগুলিতে ছাত্র-ছাত্রীরা গিয়ে যারাযার ক্লাস করছে। শহরের সড়ক দিয়ে চলাচল করছে কোন প্রকার সমস্যা ছারাই রিক্সা, অটোরিক্সা, ভ্যানসহ সবধরনের গাড়ি। শহরের ভিতরের আঞ্চলিক মহাসড়ক দিয়ে নিরাপদে লোকাল বাসের ট্রিপগুলি চলাচল করছে। এদিকে মাদারীপুর থেকে দুরপাল্লার উদ্দ্যেশ্য ছেরে গেছে পরিবহনের বাস ও লঞ্চগুলি।






মন্তব্য চালু নেই