মেইন ম্যেনু

জামায়াতের হরতালে পিছিয়েছে এইচএসসি পরীক্ষা

জামায়াতের ডাকা রোববারের সকাল-সন্ধ্যা হরতালের ফলে আগামী ৮ মের এইচএসসি ও সমমানের পরীক্ষা পিছিয়েছে সরকার। এদিনের সকল বোর্ডের পরীক্ষা আগামী ৯ মে সোমবার একই সময়ে অনুষ্ঠিত হবে বলে জানা গেছে। আন্তঃবোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি অধ্যাপক মো. মাহবুবুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

একই সঙ্গে মাদরাসা বোর্ডের অধীনে আলীমের ৮ মের পরীক্ষাসমূহ আগামী ২২ মে নেয়া হবে বলে মাদরাসা শিক্ষা বোর্ড সূত্রে জানা গেছে।

৮ মে এইচএসসিতে বাংলা ভাষা ও সাহিত্য দ্বিতীয় পত্র, ইংরেজি ভাষা ও সাহিত্য দ্বিতীয় পত্র, পদার্থ বিজ্ঞান (তত্ত্বীয়) দ্বিতীয় পত্র, ব্যবসায় সংগঠন ও ব্যবস্থাপনা দ্বিতীয় পত্র, ব্যবসায় নীতি ও প্রয়োগ দ্বিতীয় পত্র এবং ব্যবসায় সংগঠন ও ব্যবস্থাপনা দ্বিতীয় পত্রের পরীক্ষা ছিল।

আর আলীমে রসায়ন প্রথম পত্র (তত্ত্বীয়), অর্থনীতি প্রথম পত্র (অতিরিক্ত বিষয়), পৌরনীতি প্রথম পত্র (অতিরিক্ত বিষয়), পৌরনীতি ও সুশাসন প্রথম পত্র (অতিরিক্ত বিষয়), উচ্চতর ইংরেজি প্রথম পত্র (অতিরিক্ত বিষয়), উর্দু প্রথম পত্র (অতিরিক্ত বিষয়) এবং ফার্সি পরীক্ষা ছিল।

এছাড়া কারিগরি বোর্ডের অধীনে এইচএসসি ব্যবসায় ব্যবস্থাপনায় ব্যবসায় গণিত ও পরিসংখ্যান (নতুন সিলেবাস) এবং ব্যবসায় গণিত ও পরিসংখ্যান (পুরাতন সিলেবাস) পরীক্ষা ছিল।

দলের আমির মতিউর রহমান নিজামীর মৃত্যুদণ্ডের রায় বহালের প্রতিবাদে রোববার দেশব্যাপী ২৪ ঘণ্টার হরতাল ডেকেছে জামায়াত। দলের পক্ষ থেকে পাঠনো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বৃহস্পতিবার এ কথা জানানো হয়।



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই