মেইন ম্যেনু

জামিন পেলেন সেই ব্যারিস্টার শাকিলা

জঙ্গি অর্থায়নের অভিযোগে দায়ের করা দুটি মামলায় সুপ্রিমকোর্টের আইনজীবী ব্যারিস্টার শাকিলা ফারজানাকে জামিন দিয়েছে হাইকোর্ট। অভিযোগ গঠন না হওয়া পর্যন্ত জামিনে থাকবেন তিনি।

আজ সোমবার বিচারপতি ফরিদ আহমদ ও বিচারপতি একে এম জহিরুল হকের ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন।

‘হামজা ব্রিগেড’- নামের একটি জঙ্গি সংগঠনকে এক কোটি আট লাখ টাকা অর্থায়নের অভিযোগে গত বছরের ১৮ আগস্ট রাতে ঢাকার ধানমন্ডি থেকে আইনজীবী হাসানুজ্জামান লিটন ও মাহফুজ চৌধুরী বাপনসহ চট্রগ্রামের বিএনপি নেতা ও সাবেক হুইপ সৈয়দ ওয়াহিদুল আলমের মেয়ে আইনজীবী ব্যারিস্টার শাকিলা ফারজানাকে গ্রেপ্তার করে আইনশৃঙ্খলা রক্ষা বাহিনী।

পরে চট্রগ্রামের বাঁশখালী ও হাটহাজারীতে দায়ের করা সন্ত্রাসবিরোধী আইনের আলাদা মামলায় তাদের গ্রেপ্তার দেখানো হয়। এসব মামলায় আইনজীবী লিটন ও বাপন গত বছরের ডিসেম্বরে জামিনে মুক্তি পেয়েছেন। নিম্ন আদালতে ব্যারিস্টার শাকিলা জামিন না পাওয়ায় চলতি বছরের ১২ জানুয়ারি হাইকোর্টে জামিন আবেদন দাখিল করেন। এ আবেদনের শুনানি নিয়ে গত ১৩ জানুয়ারি শাকিলার জামিন প্রশ্নে রুল জারি করে হাইকোর্ট। রুলে ওই দুই মামলায় শাকিলা ফারজানাকে কেন জামিন দেয়া হবে না- তা সংশ্লিষ্টদের কাছে জানতে চাওয়া হয়। দুই সপ্তাহের মধ্যে বিবাদীদের রুলের জবাব দিতে বলা হয়। ওই রুলের ওপর শুনানি শেষ হয় বৃহস্পতিবার।






মন্তব্য চালু নেই