মেইন ম্যেনু

জার্মানিতে ইসলাম প্রচারককে গ্রেপ্তার

জার্মানিতে একজন খ্যাতনামা ইসলাম প্রচারককে সিরিয়ায় যুদ্ধরত একটি সন্ত্রাসী সংগঠনকে সমর্থন এবং মৌলবাদী ইসলাম প্রচারের সন্দেহে গ্রেপ্তার করেছে পুলিশ। জার্মানির সন্দেহ তিনি ইসলামিক স্টেটের একটি মিত্র হয়ে জার্মানিতে কাজ করছিলেন।

জার্মানির এটর্নি জেনারেলের অফিস থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, সুন্নি ইসলামের অতি রক্ষণশীল সালাফি প্রচারক ৩৫ বছর বয়স্ক সভেন লুকে জার্মানিতে সিরিয়ার সন্ত্রাসী দল জাইশ আল- মুহাজিরেন ওয়াল আনসার একটি অঙ্গ সংগঠন হয়ে ২০১৩ সাল থেকে কাজ করা, জিহাদি সদস্য রিক্রুটিং এবং অর্থ সহায়তা করার জন্য গ্রেপ্তার করা হয়েছে।

ইসলাম ধর্ম প্রচারক হিসেবে সভেন লু জার্মানির সবচাইতে আলোচিত একজন ব্যক্তি। ‘শরিয়া পুলিশ’ নামে খ্যাত তার এই দলের নেতা হিসেবে লু নিজেকে প্রতিষ্ঠিত করে জার্মানিতে ইসলামিক আইন প্রতিষ্ঠার জন্য লড়াই করে চলেছেন।

এটর্নি জেনারেলের অফিস থেকে আরো জানানো হয়, সন্ত্রাসী সংগঠন জাইশ আল-মুহাজিরেন ওয়াল আনসার বা জেএমএ, ২০১৩ সালে দুই ভাগে বিভক্ত হয়ে পড়ে। একভাগ যোগ দেয় আইএসের সাথে এবং অন্যভাগ আল কায়েদা সংযুক্ত নুসরা ফ্রন্টের সাথে। সভেন লু এদের সাথে যোগাযোগের মাধ্যম হিসেবে কাজ করতেন। তিনি দুইজন জিহাদিকে সিরিয়ায় জেএমএর সাথে যোগাযোগ করিয়ে দিয়েছেন এবং তাদের কাছে তিনটি নাইট ভিশন যন্ত্র কিনে পাঠিয়েছেন।






মন্তব্য চালু নেই