মেইন ম্যেনু

জার্মানির শপিং মলে হামলা: বহু হতাহতের আশঙ্কা

জার্মানির মিউনিখের অলিম্পিয়া শপিং সেন্টারে অস্ত্রধারীদের হামলায় বহু হতাহতের ঘটনা ঘটেছে বলে খবর পাওয়া গেছে। শুক্রবার বিকেলে এ হামলা হয় বলে জার্মানির রাষ্ট্রীয় সম্প্রচার মাধ্যম সূত্রে জানা গেছে।

সূত্র জানায়, গুলিবর্ষণের পরপরই পুলিশ ওই শপিং মলে অভিযান চালাতে শুরু করেছে। তবে তাৎক্ষণিকভাবে হামলাকারী বা হতাহতের বিস্তারিত খবর পাওয়া যায়নি।

এ ঘটনায় ১০ জন নিহত হয়েছে বলে জার্মান টেলিভিশন এনটিভি জানিয়েছে। এনটিভির বরাত দিয়ে বার্তাসংস্থা রয়টার্স জানায়, জার্মান স্পেশাল ফোর্স ঘটনাস্থলে পৌঁছেছে। সেখানে গোলাগুলি চলছে।

নাম প্রকাশ না করার শর্তে ওই শপিং মলের এক কর্মী টেলিফোনে রয়টার্সকে বলেছেন, ‘অনেক গুলি হয়েছে। বাইরে থেকে সবাই দৌঁড়ে স্টোরের ভিতরে আসে এবং আমি শুধু একজনকে নিচে পড়ে থাকতে দেখেছি, যিনি এত মারাত্মক আহত যে, তিনি বেঁচে নেই বলে আমার বিশ্বাস।’

এ ঘটনার পর মিউনিখে ট্রেন, ট্রাম ও বাসের একাধিক লাইন বন্ধ করে দেওয়া হয়েছে বলে পরিবহন কর্তৃপক্ষের বরাত দিয়ে রয়টার্স জানিয়েছে।

এর আগে গত সোমবার জার্মানির দক্ষিণাঞ্চলীয় শহর ভুর্সবুর্গে ট্রেনে ছুরি নিয়ে হামলা চালিয়ে চার যাত্রীকে আহত করে এক কিশোর। পরে পুলিশের গুলিতে ওই আফগান কিশোর নিহত হয়।






মন্তব্য চালু নেই