মেইন ম্যেনু

জালে ধরা পড়লো ৮২ কেজির এক আইর মাছ!

স্থানীয় জেলেদের জালে ধরা পড়েছে ৮২ কেজি ওজনের বিশাল বাঘা আইর। মাছটি দেখার জন্য শত শত উৎসুক জনতা ভিড় জমায়। খবর পেয়ে মাছটি দেখার জন্য বাস থেকে নেমে আসে মহাসড়কের অনেক যাত্রীও। মাছটি ধরা পড়ে শনিবার রংপুরের তিস্তা নদীতে।

মধ্যপ্রাচ্য-ভিত্তিক গণমাধ্যম গালফ টাইমস জানিয়েছে, অন্যান্য দিনের মতোই শনিবার স্থানীয় জেলে নিতাই দাস, ঝরু দাস, নির্মল দাস এবং হাবিবুর রহমান মাছ ধরতে তিস্তায় যায় এবং নদীতে জাল ফেলে। সন্ধ্যা পর্যন্ত তারা কিছু ছোট মাছ ধরে। এরপরই বড় মাছটি জালে ধরা পড়ে।

ঝরু দাস বলেন, কিছুক্ষণ মাছ ধরার পর জালে ভারী কিছু অনুভব করি। প্রায় একঘণ্টা চেষ্টার পর জালটি নদী থেকে তুলে আনি। জালে আমরা বাঘা আইরটি দেখতে পাই। মাছটির লেজের আঘাতে হাবিবুর রহমান কিছুটা আহত হয়েছেন বলেও জানান।

জেলেরা জানান, এতবড় মাছ তারা এর আগে কখনোই দেখেননি। তবে মাছটি খাওয়ার ভাগ্য হয়নি তাদের। স্থানীয় এক পাইকারি মৎস্য ব্যবসায়ীর কাছে তারা ২০ হাজার টাকায় মাছটি বিক্রি করে দিয়েছেন।

উল্লেখ্য, মিঠা পানি ও সমুদ্র তীরবর্তী লোনা পানিতে জন্ম নেয় আইর মাছ। ছোট মাছ ও বিভিন্ন জলজ পোকা মাকড় খেয়ে জীবন ধারণ করে এরা। এ প্রজাতির মাছ চাষ করা বিপজ্জনক। কারণ, এরা মাছের পোনা খেতে পছন্দ করে।






মন্তব্য চালু নেই