মেইন ম্যেনু

জিতলেই দেখা হচ্ছে ব্রাজিল-আর্জেন্টিনার!

বিশ্বকাপ, কনফেডারেশন কাপ কিংবা কোপা আমেরিকা- এ ধরনের টুর্নামেন্টে ফুটবলপ্রেমীদের একটা চাওয়া থাকে যে ব্রাজিল-আর্জেন্টিনা মুখোমুখি হোক। এসব টুর্নামেন্টে অনেক সময়ই মুখোমুখি হওয়ার সম্ভাবনা তৈরি হয়। কখনো সেটা হয়। আবার কখনো সেটা হয় না।

১৯৯৯ বিশ্বকাপে সবশেষ মুখোমুখি হয়েছিল বিশ্ব ফুটবলের সবচেয়ে জনপ্রিয় দ্বৈরথ ব্রাজিল-আর্জেন্টিনা। আর্জেন্টিনা ২-০ গোলে জিতেছিল। ২০০৫ কনফেডারেশন কাপেও দেখা হয়েছিল দল দুটির। সেখানে ব্রাজিল ৪-১ গোলে জয় পায়। আর কোপা আমেরিকায় সবশেষ ২০০৭ সালে লড়াই করেছিল তারা। কোয়ার্টার ফাইনালে সেবার ৩-০ গোলে আর্জেন্টিনাকে হারিয়েছিল ব্রাজিল।

এবারও অবশ্য কোপা আমেরিকায় দল দুটির মুখোমুখি হওয়ার সমূহ সম্ভাবনা তৈরি হয়েছে। কোয়ার্টার ফাইনালে ব্রাজিল ও আর্জেন্টিনা জয় পেলেই সেমিফাইনালে মুখোমুখি হবে তারা।

২০১৫ কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনার প্রতিপক্ষ কলম্বিয়া। আর ব্রাজিলের প্রতিপক্ষ প্যারাগুয়ে। বাংলাদেশ সময় ২৭ জুন ভোর ৫.৩০ ও দিবাগত রাত ৩.৩০ মিনিটে সেমিফাইনালে যাওয়ার লড়াইয়ে মাঠে নামবে সেলেকাও ও আলবিসিলেস্তারা। নিজ নিজ খেলায় জয় পেলেই ৩০ জুন সেমিফাইনালে মুখোমুখি হবে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল-আর্জেন্টিনা।






মন্তব্য চালু নেই