মেইন ম্যেনু

জিম্বাবুয়ের কোচ হলেন হিথ স্ট্রিক

টি-টোয়েন্টি বিশ্বকাপে জিম্বাবুয়ে দলকে নিয়ে ব্যর্থতার দায়ে বরখাস্ত হয়েছিলেন ডেভ হোয়াটমোর। এরপর দেশটির প্রধান কোচের পদটি শূন্য ছিল। এবার সেই জায়গায় সাবেক পেসার হিথ স্ট্রিককে নিয়োগ দিয়েছে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড।

গত বিশ্বকাপের পর স্ট্রিকের সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)। জিম্বাবুয়ের সাবেক এই ক্রিকেটারের সঙ্গে মেয়াদ বাড়াতে চেয়েছিল বোর্ড। কিন্তু বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) অধীন ব্যাঙ্গালুরুতে ন্যাশনাল ক্রিকেট একাডেমির (এনসিএ) চাকরির আশায় বিসিবির সঙ্গে চুক্তির মেয়াদ বাড়াননি স্ট্রিক! ভারতীয় শীর্ষস্থানীয় পত্রিকা দ্য হিন্দুতে প্রকাশিত হয়েছিল এমন খবর। সে চাকরিটাও তার হয়নি। তাই দেশের ক্রিকেটের দায়িত্ব নিলেন স্ট্রিক।

প্রসঙ্গত, বিশ্বকাপের সেই ব্যর্থতা নাড়িয়ে দিয়েছিল জিম্বাবুয়ে ক্রিকেটকে। কোচের পদ থেকে হোয়াটমোরের বরখাস্ত করার সঙ্গে অধিনায়কের পদ থেকে হ্যামিল্টন মাসাকাদজাকে অব্যাহতি দেয়া হয়েছিল। অন্তর্বর্তীকালীন অধিনায়ক করা হয়েছিল লেগ স্পিনার গ্রায়েম ক্রেমারকে।

এ ছাড়া পরিবর্তন আনা হয়েছিল তাদের নির্বাচক কমিটিতেও। সেখানে স্থান করে নেন জিম্বাবুয়ের সাবেক অধিনায়ক ও উইকেটরক্ষক টাটেন্ডা টাইবু। কমিটির আহ্বায়ক করা হয় তাকে। ভারত সিরিজে অস্থায়ী কোচের দায়িত্ব দেয়া হয়েছিল সহকারী কোচ দক্ষিণ আফ্রিকান গ্রেট মাখায়া এনটিনিকে।






মন্তব্য চালু নেই