মেইন ম্যেনু

জিম্বাবুয়ে ক্রিকেট দল ঢাকায়

তিন ম্যাচের ওয়ানডে এবং দুই ম্যাচের টি২০ সিরিজ খেলার জন্য আজ বিকেলে ঢাকা এসে পৌঁছেছে জিম্বাবুয়ে ক্রিকেট দল। এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে করে বিকাল ৪টা ৫৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে এসে পৌঁছান এল্টন চিগুম্বুরারা। ২৩ সদস্যের এই দলে ১৫জন ক্রিকেটার, বাকিরা সবাই কর্মকর্তা। বিমান বন্দর থেকে আনুষ্ঠানিকতা সেরেই তারা বাসে উঠে বসবেন টিম হোটেলের উদ্দেশ্যে।

ওয়ানডে ম্যাচ দিয়ে বাংলাদেশের বিপক্ষে জিম্বাবুয়ের ক্রিকেট দলের সিরিজ শুরু হচ্ছে ৭ নভেম্বর। সিরিজ শুরুর আগে ৫ নভেম্বর ফতুল্লায় একটি প্রস্তুতি ম্যাচ খেলবে সফরকারীরা। এরপর ৭, ৯ এবং ১১ নভেম্বর মিরপুরে তিনটি ওয়ানডে ম্যাচে মাঠে নামবে তারা। ১৩ ও ১৫ নভেম্বর দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে স্প্রিং বকরা। সবকিছু ঠিকঠাক থাকলে ১৬ নভেম্বর দেশে ফিরে যাবে তারা।

গত বছরও এই একই সময়ে বাংলাদেশ সফরে এসেছিল জিম্বাবুয়ে। সফরে ৫ ম্যাচের ওয়ানডে সিরিজে জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করে মাশরাফি বাহিনি। মূলতঃ গত বছর জিম্বাবুয়েকে সিরিজে হোয়াইটওয়াশ করেই বাংলাদেশের সাফল্যের সূচনা। এরপর বিশ্বকাপ, পাকিস্তান, ভারত এবং দক্ষিণ আফ্রিকার বিপক্ষে স্বপ্নের একটা মৌসুম কাটায় বাংলাদেশের ক্রিকেটে। পরিসংখ্যান ঘাটলে দেখা যায় ২০০১ সালের পর জিম্বাবুয়ের বিপক্ষে ঘরের মাঠে সিরিজে হারেনি বাংলাদেশ।

প্রসঙ্গত: জিম্বাবুয়ের বিপক্ষে এই সিরিজটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল আগামী জানুয়ারি-ফেব্রুয়ারিতে। কিন্তু নিরাপত্তা শঙ্কার কারণ দেখিয়ে গত অক্টোবরে অস্ট্রেলিয়া বাংলাদেশ সফর স্থগিত করায়, বিসিবির পক্ষ থেকে জিম্বাবুয়েকে আমন্ত্রণ জানানো হয়, সেই সিরিজের ওয়ানডে এবং টি২০ ম্যাচগুলো নভেম্বরে এসে খেলে যেতে। সেই আমন্ত্রণে জিম্বাবুয়েও রাজি হয়ে যায় এবং সে মতেই আজ ঢাকায় এসে পৌঁছাল আফ্রিকার এই দলটি। একই সঙ্গে বিসিবিও অস্ট্রেলিয়াকে দেখাল, বিদেশি দলগুলোর জন্য ঢাকা কতটা নিরাপদ।



(পরের সংবাদ) »



মন্তব্য চালু নেই