মেইন ম্যেনু

জিয়াউর রহমানকে সাবেক রাষ্ট্রপতি বলা যাবে না

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিএনপির জন্ম তো গণতন্ত্রের মধ্যদিয়ে হয়নি।দলটির জন্ম হয়েছে ক্যান্টনমেন্টে।ঠিক যেমনভাবে আইয়ুব খান ক্ষমতা দখল করেছিল।জিয়াউর রহমানকে এখন আর সাবেক রাষ্ট্রপতি বলা যাবে না। কেননা হাইকোর্ট সে পথ বন্ধ করে দিয়েছে।উচ্চ আদালতের এই আদেশ আমাদের সবাইকে মানতে হবে।

পৌরসভা নির্বাচনে প্রার্থী ঠিক করতে রাজধানীর গণভবনে আয়োজিত দলের কার্যনির্বাহী কমিটির সভায় বক্তৃতা করছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী তাঁর বক্তৃতায় বলেন, পৌরসভা নির্বাচন দেশের রাজনৈতিকদলগুলোর জন্য একটি সুযোগ।সবাই এটাকে কাজে লাগাতে পারে। এই প্রথম পৌরসভা নির্বাচন দলীয় ব্যানারে হচ্ছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগ সব সময় নির্বাচনমুখী দল। এবার একটু দেখতে চাই নিজ দলের মার্কা নিয়ে বিএনপি নির্বাচনে অংশ নেয় কিনা। এটি তাদের জন্য একটি বড় সুযোগ।

তিনি বলেন, স্থানীয় সরকার পর্যন্ত যদি দলীয়ভাবে নির্বাচন সব সময় হতো তাহলে রাজনৈতিক দলগুলো আরও শক্তিশালী হতো।

এতে প্রতিদ্বন্দ্বিতা বাড়তো। ‍অন্যদিকে প্রার্থীরাও ভোটারদের স্বার্থের দিকে খেয়াল রাখতে বেশি মন দিতেন।

শেখ হাসিনা কতিপয় পত্রিকার সমালোচনা করে বলেন, এর আগেও একই দিন একাধিক ব্যক্তির ফাঁসি কার্যকর করা হয়েছে।একদিনে জোড়া ফাঁসি কার্যকর এটাই প্রথম নয়। এর আগেও হয়েছে।

জিয়াউর রহমানের আমলে তো গণফাঁসি কার্যকরের করা হয়েছে। আর আমাদের আমলে তো মানবতাবিরোধীদেরকে বিচারের মাধ্যমে ফাঁসি দেয়া হয়েছে।এই মানবতাবিরোধীরা একাত্তরে যে বর্বরতা চালিয়েছে তা আজ অনেকেই ভুলে গেছে।

সেই নির্যতন তো ভোলার নয়। নতুন প্রজন্মকে পড়াশুনা করতে হবে।জিয়াউর রহমান সরকার স্বাধীনতা বিরোধীদের ক্ষমতায় বসিয়ে পুরস্কৃত করেছিলেন। জিয়ার স্ত্রী খালেদা জিয়াও স্বাধীনতা বিরোধীদের গাড়িতে পতাকা উঠিয়ে দেয়া হয়েছে।দেশের মানুষের প্রতি এদের কোনো দরদ নেই।আর দরদ থাকতেও পারে না।থাকার কথাও নয়।






মন্তব্য চালু নেই