মেইন ম্যেনু

জিয়ার সমাধিতে খালেদার শ্রদ্ধা

বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮০তম জন্মবার্ষিকী উপলক্ষে তার মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা জানালেন দলটির চেয়ারম্যান বেগম খালেদা জিয়া।

মঙ্গলবার বেলা ১১টা ৪৫ মিনিটে খালেদা জিয়া শেরেবাংলা নগরে জিয়াউর রহমানের সমাধিতে এসে পৌঁছান। এর আগে বেলা ১১ টার পর তিনি গুলশানের বাসা থেকে জিয়ার সমাধির উদ্দেশে রওনা হন।

শ্রদ্ধা নিবেদনের সময় দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ড. আব্দুল মঈন খানসহ বিএনপি ও অঙ্গসংগঠনের কেন্দ্রীয় শীর্ষ নেতারা চেয়ারপারসনের সঙ্গে উপস্থিত ছিলেন।

চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান এ তথ্য নিশ্চিত করেছেন।

জিয়ার জন্মবার্ষিকী উপলক্ষে কিছু কর্মসূচি নিয়েছে বিএনপি। দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে জিয়াউর রহমান ফাউন্ডেশনের উদ্যোগে জিয়ার জন্মদিনের আলোচনা অনুষ্ঠিত হবে।

অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে,সকাল নয়টা থেকে বিকাল চারটা পর্যন্ত নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচে ডক্টর অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প ও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি।

জিয়াউর রহমানের জন্ম বগুড়ার গাবতলী উপজেলার বাগমারা গ্রামে ১৯৩৬ সালের ১৯ জানুয়ারি। শিক্ষাজীবন সমাপ্ত করে সামরিক বাহিনীতে যোগ দেন তিনি। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের শুরুতে ২৬ মার্চ চট্টগ্রামের কালুরঘাট বেতার কেন্দ্র থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পক্ষে স্বাধীনতার ঘোষণা দেন। এরপর মুক্তিযুদ্ধে একটি সেক্টরের কমান্ডারের পাশাপাশি ‘জেড ফোর্স’-এর অধিনায়ক ছিলেন তিনি। মুক্তিযুদ্ধে বীরত্বপূর্ণ অবদানের জন্য বীর উত্তম খেতাব পান তিনি।

১৯৭৫ সালের ৭ নভেম্বর সিপাহী-জনতার বিপ্লবের মধ্য দিয়ে ক্ষমতার কেন্দ্রে আসেন জিয়া। ১৯৭৮ সালে ১ সেপ্টেম্বর তিনি রাজনৈতিক দল বিএনপি প্রতিষ্ঠা করেন। ১৯৮১ সালে চট্টগ্রাম সার্কিট হাউজে একদল সেনার অভ্যুত্থানে নিহত হন জিয়াউর রহমান।






মন্তব্য চালু নেই