মেইন ম্যেনু

জীবনকে সুন্দর করতে এই ২টি কাজ মেনে চলুন

সবাই সুখী হতে চায়, কিন্তু সুখ আর দুঃখ ঠিক যেন মুদ্রার এপিঠ আর ওপিঠ। একটার সাথে অন্যটা ওতপ্রোতভাবে জড়িত। জীবনে জটিলতা থাকবেই। তাই বলে নিরাশ হলে চলবে না। সমস্ত সমস্যার মোকাবিলা করতে হবে। আবার শুধু নিজে ভালো থাকলেই চলবে না আমাদের আশে পাশের মানুষদেরকেও ভালো রাখতে হবে। অন্যকেও ভালো রাখতে চেষ্টা করলে নিজেও ভালো থাকা যায়। তাই জীবনকে সুন্দর করাতে হলে আপনাকে অবশ্যই দুটো কাজ করতে হবে দুটো কাজ।

# অন্যের জন্য কিছু করার চেষ্টা করুণ:
জীবনকে সুন্দর ও আনন্দময় করতে হলে আমাদের আশেপাশে থাকা মানুষগুলোকেও ভালো রাখতে হবে। তাই আপনার চারিপাশে বাবা-মা, ভাই-বোন, বন্ধুবান্ধব ও আত্মীয় স্বজন সবার জন্যই কিছু করার চেষ্টা করুণ। দেখবেন জীবন অনেক সহজ সুন্দর ও উপভোগ্য হয়ে গেছে। আপনার ভিতর এক অন্যরকম তৃপ্তিময় আনন্দ অনুভব করবেন।

# নিজের শরীরের যত্ন নিন :
অন্যকে ভালো রাখতে হলে নিজেকেও সুস্থ থাকতে হবে। নিজেকে সুস্থ রাখতে প্রতিদিন অন্তত ৩০ থেকে ৪০ মিনিট হাঁটুন। হাঁটার সময় মুখে মৃদু হাসি ধরে রাখুন, হতাশা নির্মূলে এর চেয়ে ভালো উপার আর হয়না। প্রক্রিয়াজাত খাবার গ্রহণ কমিয়ে গাছের ও চাষকৃত খাবার বেশি করে গ্রহণ করুন। কারণ পুষ্টি এতে পুরোটাই পাবেন।

সকালবেলায় খালি পেটে গ্রীন টি পান করলে তা ওজন কমাতে সাহায্য করে । তাছাড়া গ্রীন টি তে রয়েছে কিছু ভেষজ গুণ। তবে বিকেলের পর যেকোন ধরণের চা পান থেকে বিরত থাকুন ।নইলে রাতে ঘুমের ব্যাঘাত ঘটতে পারে।প্রচুর পরিমাণে পানি পান করুন। দিনে অন্তত ৮ গ্লাস পানি পান নিশ্চিত করুন। পানি শরীরের ভেতর থেকে সব ধরণের বর্জ বের হতে সাহায্য করে এবং অভ্যন্তরীণ জটিলতা দূর করতে সাহায্য করে।



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই