মেইন ম্যেনু

জীবনের মূল্য কি ৫০ হাজার টাকা?

টাঙ্গাইলের কালিহাতিতে গতকাল শুক্রবার বিকেল ৫টায় ছেলের সামনে মায়ের শ্লীতাহানি জাতিকে স্তব্ধ করে দিয়েছে। এই জঘন্য ও নির্মম ঘটনার প্রতিবাদ করতে গিয়ে পুলিশের হামলার শিকার হয়ে তিনজন নিহত এবং দু’জনের অবস্থা আশঙ্কাজনক ও ৫০ জন আহত হয়ে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

যারা পুলিশের গুলিতে বিদ্ধ হয়ে মৃত্যুবরণ করলেন টাঙ্গাইল জেলা প্রশাসক প্রতিটি পরিবারকে ৫০ হাজার টাকা ক্ষতিপূরণের ঘোষণা দিলেন। তাহলে জীবনের মূল্য কি ৫০ হাজার টাকা? এমন প্রশ্ন রেখেছে ২০ দলীয় জোটের অন্যতম শরীক দল ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি (এনডিপি)।

এনডিপির চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজা ও ভারপ্রাপ্ত মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা শনিবার এক বিবৃতিতে বলেন, যখন ঈদের আনন্দে কালিহাতিবাসী বিভোর থাকবে ঠিক সেই মুহূর্তে এই ঘটনা গোটা এলাকায় শোকে স্তব্ধ হয়ে থাকবে। পবিত্র ঈদুল আজহার আগেই বিচার বিভাগীয় তদন্তের মাধ্যমে প্রকৃত খুনী ও সন্ত্রাসীদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনতে হবে এবং ভবিষ্যতে এই ধরনের ঘটনার সূত্রপাত না ঘটে সেই জন্য কঠোর আইন প্রয়োগ করতে হবে।

তারা বলেন, জীবনের মূল্য কি ৫০ হাজার টাকা? যারা পুলিশের নগ্ন হামলার শিকার হয়ে গুলিবিদ্ধ হয়ে মৃত্যুবরণ করলেন টাঙ্গাইল জেলা প্রশাসক প্রতিটি পরিবারকে ৫০ হাজার টাকা ক্ষতিপূরণের ঘোষণা দিলেন। ওই পরিবারের ভবিষ্যৎ কোথায়? একটি অন্যায়কে প্রতিবাদ করতে গিয়ে মৃত্যুবরণ করেছেন। আর সেখানে ক্ষতিপূরণের নামে তাদের সাথে ও তাদের পরিবারের সাথে রাষ্ট্রের পক্ষ থেকে তামাশা করা হয়েছে।






মন্তব্য চালু নেই