মেইন ম্যেনু

প্রশ্নফাঁসের সাথে সরকারি কর্মকর্তারা জড়িত

জুস খাইয়ে শিক্ষার্থীদের অনশন ভাঙালেন আনু মুহাম্মদ

জুস খাইয়ে মেডিকেলে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের আমরণ অনশন ভাঙালেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক আনু মুহাম্মদ।

বৃহস্পতিবার কেন্দ্রীয় শহীদ মিনারে অনশনরত শিক্ষার্থীদের জুস খাইয়ে অনুশন ভাঙান তিনি।

প্রশ্নফাঁসের সাথে সরকারি কর্মকর্তারা জড়িত

আমরা শুরু থেকেই বলে আসছি যে প্রশ্নফাঁসের বিরুদ্ধে একটি তদন্ত কমিটি গঠন করা হোক। কিন্তু সরকারের উচ্চপর্যায়ের থেকে এখন পর্যন্ত এ ধরনের কোনো উদ্যোগ নেয়া হয়নি। বোঝাই যাচ্ছে যে, প্রশ্নফাঁসের সাথে সরকারের উচ্চপর্যায়ের কর্মকর্তারা জড়িত, স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তারা জড়িত।

অধ্যাপক আনু মুহাম্মদবৃহস্পতিবার সন্ধ্যায় মেডিকেল ভর্তিচ্ছু শিক্ষার্থীদের চলমান আন্দোলনে সংহতি প্রকাশ ও তাদের আমরণ অনশন কর্মসূচিতে এসে এ কথা বলেন বিশিষ্ট অর্থনীতিবিদ ও তেল-গ্যাস-বিদ্যুৎ-বন্দর খনিজ সম্পদ রক্ষা জাতীয় কমিটির সদস্য সচিব অধ্যাপক আনু মুহাম্মদ। প্রশ্নফাঁসের প্রতিবাদে ও পুনঃপরীক্ষার দাবিতে কেন্দ্রীয় শহীদ মিনারে শিক্ষার্থীরা দুইদিন ধরে অনশন কর্মসূচি পালন করছিল।

অধ্যাপক আনু মুহাম্মদ সরকারের সমালোচনা করে বলেন, ‘প্রশ্নফাঁসের বিষয়টি অস্বীকার করার মাধ্যমে সরকার একটি অপরাধী গোষ্ঠী হিসেবে চিহ্নিত হয়ে গেল। যদিও সংবিধান এখন অনেক ক্ষতবিক্ষত হয়ে গেছে তারপরও এই সংবিধান জনগণকেই সার্বভৌমত্ব দেয়, সরকারকে দেয় না। অথচ আজকে সরকার এই জনগণের কথায় ভ্রুক্ষেপ করে না।’

পরে তিনি জুস খাইয়ে অনশন ভাঙান এবং একটি গণতদন্ত কমিটি গঠনের মাধ্যমে এই আন্দোলনকে আরো বেগবান করা হবে বলে আশ্বাস দেন।

মেডিকেল ভর্তিচ্ছুদের অনশন চলছে, অসুস্থ ৫



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই