মেইন ম্যেনু

জেল থেকে পালিয়ে ফেসবুকে সেলফি বন্দির

বন্দি সংঘর্ষের জেরে ধুন্ধমার কাণ্ড উত্তর ব্রাজিলের শহর মানাউসের আনিসিও জোবিম জেলে। প্রাণ হারিয়েছেন কমপক্ষে ৬০ জন। তবে তার মধ্যেই আলাদা করে নজর কেড়ে নিচ্ছেন ওই জেলের বন্দি ব্রায়ান ব্রেমার। সংঘর্ষের পরে জেল থেকে পালিয়েছেন কমপক্ষে ২০০ জন। ব্রায়ান তাঁদেরই একজন।

জেল পালানোর পরে ফেসবুকে একের পর এক সেলফি পোস্ট করে যাচ্ছেন ব্রায়ান। সঙ্গে রয়েছেন আরও কয়েকজন বন্দি। তাঁকে অবশ্য চিহ্নিত করা যায়নি। ডাকাতির অভিযোগে জেল খাটছিল ব্রায়ান। ছবিতে দেখা গেছে, জঙ্গলের মধ্যে ব্রায়ানসহ কয়েকজন পলাতক হাসিমুখে সেলফি।

ব্রায়ানের সেলফি ভাইরাল হয়ে গেছে। জার্মানির ফুটবল ক্লাব বায়ার্ন মিউনিখের জার্সি পরে সেলফি পোস্ট করে ব্রায়ান লিখেছেন, ‘‌জেল থেকে পালাচ্ছি। ’‌ আর একটি ছবিতে দেখা যায় ব্রায়ান ও তাঁর অন্য চার সঙ্গী বসে খাওয়া-দাওয়া করছেন।

কয়েক ঘণ্টার মধ্যেই ব্রেমারের ছবি নিয়ে কার্টুন এবং মিম বানানোও শুরু হয়ে গেছে। জেল পালানোর পটভূমিতে বানানো বিখ্যাত সিনেমা শশ্যাঙ্ক রিডেম্পশন ও টিভি সিরিজ প্রিজন ব্রেক এর অনুকরণে পোস্টার তৈরি করা হচ্ছে। এরই মধ্যে ব্রায়ানের এক সঙ্গীকে গ্রেপ্তার করেছে পুলিশ। তবে ‘‌সেলফি কিং’‌ ব্রায়ান এখনও লাপাত্তা।-আজকাল






মন্তব্য চালু নেই