মেইন ম্যেনু

জোড়া সেঞ্চুরিতে রানপাহাড়ের দিকে অস্ট্রেলিয়া

নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টের প্রথম ইনিংসে ৫৫৬ রানের বিশাল সংগ্রহ গড়ে ইনিংস ঘোষণা করে অস্ট্রেলিয়া। জবাবে নিজেদের প্রথম ইনিংসে মাত্র ৩১৭ রানে অলআউট হয়ে ফলো-অনে পড়ে নিউজিল্যান্ড। তবে অতিথিদের ফলো-অন না করিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন অসি অধিনায়ক স্টিভেন স্মিথ।

নিজেদের দ্বিতীয় ইনিংসে চেনা কন্ডিশনে আবারও সেই আগ্রসীরূপে অস্ট্রেলিয়া ব্যাটসম্যানরা। ওপেনিং জুটিতেই ২৩৭ রান তুলে দলটি। স্বাগতিক ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার এবং জো বার্নসের সূচনাটা হয় দূর্দান্ত। প্রথম ইনিংসে ওয়ার্নার সেঞ্চুরি পেলেও ৭১ রান করে সেঞ্চুরি না পাওয়ার আক্ষেপে পুড়েছিলেন বার্নস। তবে দ্বিতীয় ইনিংসে সেই অপূর্ণতা ঘূচিয়ে নিয়েছেন তিনি।

শুরুতে অস্ট্রেলিয়া ইনিংসে আঘাত হানেন কিউই বোলার মার্ক ক্রেইগ। শুরুতে ১১৬ রান করা ওয়ার্নরকে ফেরান তিনি। এরপর তার বলেই টেইলের হাতে ক্যাচ হয়ে সাজঘরে ফেরেন বার্নস। আউট হওয়ার আগে ১৩ চার ও ৪ ছক্কার সাহায্যে ১২৯ রানের ইনিংসটি সাজান তিনি।

এরপর দলীয় ২৫৪ থেকে ২৬৩ তে যেতেই দুটি উইকেট হারায় অস্ট্রেলিয়া। এ সময় মাত্র ১ রান করে ট্রেন্ড বোল্টের শিকার হন অধিনায়ক স্টিভেন স্মিথ। এরপর মাত্র ২ রান করে সেই ক্রেইগের শিকার হয়ে সাজঘরে ফেরেন মিচেল মার্শ।

এই প্রতিবেদন লেখাপর্যন্ত অস্ট্রেলিয়ার সংগ্রহ ৪ উইকেটে ২৬৪। ৯ রান নিয়ে ব্যাট করছেন উসমান খাজা আর ১ রান নিয়ে তার সঙ্গে আছেন অ্যাডাম ভোজেস।



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই