মেইন ম্যেনু

জয়পুরহাটের আক্কেলপুরে মাদক ব্যবসায়ীদের পূনর্বাসন ও ১নং ওয়ার্ড মাদক মুক্ত ঘোষনা

জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার পৌর এলাকার ১নং ওয়ার্ডকে আনুষ্ঠানিক ভাবে মাদক ও মাদক ব্যবসায়ীমুক্ত ঘোষনা করা হয়েছে। সেই সাথে ওই ওয়ার্ডের ১২জন পুরুষ ও মহিলা মাদক ব্যবসায়ীকে পূনর্বাসন করেছে আক্কেলপুর থানা পুলিশ। তাদের পরিবারকে দেয়া হয়েছে রিকশা, সেলাই মেশিন এবং তাদের স্কুল-কলেজগামী ছেলে-মেয়েদের দেয়া হয়েছে শিক্ষা সহায়তা । সেই সাথে তাদের বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠানে চাকুরী প্রদানের ব্যবস্থা করা হয়েছে ।

এ উপলক্ষ্যে আজ বুধবার দুপুরে আক্কেলপুর পৌর এলাকার আমুট্ট জামে মসজিদ চত্বরে মাদক মুক্তকরণ ও মাদক ব্যবসায়ী পূনর্বাসন প্রকল্পের উদ্যোক্তা আক্কেলপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি )আশরাফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার বেলায়েত হোসেন, সহকারী পুলিশ সুপার (সার্কেল) বিমান চন্দ্র কর্মকার, আক্কেলপুর উপজেলা চেয়ারম্যান কামরুজ্জামান কমল, আক্কেলপুর পৌর মেয়র আলমগীর চৌধূরী বাদশা, স্থানীয় আওয়ামীলীগ নেতা সাদেকুর রহমান সাদেক, মাহফুজা সুলতানা মলি, আনোয়ারুল হক বাবলু, স্থানীয় কমিউনিটি পুলিশিং এর সভাপতি আমজাদ হোসেন, কাউন্সিলর আবুল কালাম আজাদ প্রমূখ।

পরে উন্মুক্ত আলোচনায় মুক্তি রানী, পরী বানু, জনি মিয়া সহ পূনর্বাসিত সাবেক মাদক ব্যবসায়ীরা আবেগ আপ্লুত কন্ঠে জানান, তাদের মধ্যে কেউ পেটের দায়ে, কেউ এনজিওদের ঋণের লাগামহীন সুদ পরিশোধ করতে, কেউ সন্তানদের লেখাপড়াসহ ভরন-পোষনের জন্য আবার কেউ বা স্বভাব দোষে মাদক ব্যবসার সাথে জড়িয়ে পরেছিলেন। এ গর্হিত কাজ করতে গিয়ে তাদের ওপর মামলা হয়েছে, অনেকে একাধিকবার জেল-হাজতও খেটেছেন। এ ছাড়া নানা ভাবে পুলিশের ভয়-ভীতির মধ্যেও থাকতে হতো। কিন্তু এই প্রথম কোন পুলিশ কর্মকর্তা মাদক ব্যবসায়ীদের আতœকর্ম সংস্থানের ব্যবস্থা করে দিয়ে মাদককে ‘না’ ঘোষনার মাধ্যমে তাদের আলোর পথ দেখালেন।

এ ব্যাপারে আক্কেলপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশরাফুল ইসলাম জানান,পর্যায়ক্রমে এ প্রক্রিয়ায় এ উপজেলার সকল এলাকা মাদকমুক্ত করা হবে।






মন্তব্য চালু নেই