মেইন ম্যেনু

ঝলমলে চুল ধরে রাখতে ক্যাস্টর অয়েল

একগোছা ঝলমলের স্বপ্ন থাকে সবার। চেহারার সৌন্দর্য বাড়াতেও এমন সুন্দর চুলের তুলনা হয় না। কিন্তু বাতাসে ধুলাবালি আর বৈরি আবহাওয়া এবং সঠিক যত্নের অভাব চুল ঝরিয়ে দিতে সহায়তা করে। ফলে অচিরেই হারিয়ে যায় চুলের চাকচিক্য। তাই ঘরোয়া উপায়ে কীভাবে চুলের যত্ন করবেন, তা নিয়েই রইল কিছু টিপস।

– ক্যাস্টর অয়েল চুলের জন্য ভীষণ উপকারী। মাথার ত্বক শুষ্ক হলে খুশকির আধিক্য দেখা যায়। এই খুশকি রোধে ক্যাস্টর অয়েলের জুড়ি মেলা দায়। তাই নিয়ম করে প্রতিদিন চুলে এই তেল লাগালে খুশকি কমে যাবে।

– ক্যাস্টর অয়েল চুল গজাতেও সহায়ক। এতে রয়েছে অ্যান্টিঅক্সিডেন্ট, প্রোটিন, ভিটামিন ই, যা চুল পড়া রুখে নতুন চুল তৈরিতে সাহায্য করে।

– নিয়মিত মাথার ত্বকে ক্যাস্টর অয়েল ম্যাসাজ করলে ত্বকে রক্ত সঞ্চালন বেড়ে যায়। ফলে চুল হয় মজবুত ও ঝলমলে। – মাথার ত্বকের নিয়মিত যত্ন না নিলে অনেকসময়ই সংক্রমণের আশঙ্কা থেকে যায়। এর থেকেও রক্ষা করতে ক্যাস্টার অয়েল ওস্তাদ। এর অ্যান্টি ফাংগাল ও অ্যান্টি ব্যাকটিরিয়াল উপাদান সংক্রমণের হাত থেকে রক্ষা করে।

ব্যবহার বিধি

অন্য কোনও তেলের সঙ্গে ক্যাস্টর অয়েল মিশিয়ে মাথায় লাগান। এভাবে সারারাত রেখে দিন। পরদিন ভালো করে শ্যাম্পু করে নিন। এভাবে টানা ১ মাস করুন। পার্থক্য নিজেই বুঝতে পারবেন।






মন্তব্য চালু নেই