মেইন ম্যেনু

ঝামেলা ছাড়াই উজ্জ্বল ত্বক চাই? রইলো দারুণ ৭ টিপস

উজ্জ্বল ত্বক পেতে কে না ভালোবাসে? বিশেষ করে মেয়েরা চায় তাদের ত্বক উজ্জ্বল থাকুক। আকাঙ্ক্ষিত ফল পেতে মেয়েরা অনেক চেষ্টা করে থাকে। যদিও এমন একটি ছোট অলস দল আছে যারা তাঁদের ত্বককে ভালো দেখানোর জন্য কোন কাজই করেনা। তবুও তারা নরম, কোমল ও উজ্জ্বল ত্বক আশা করে। আপনি কি এই দলটিতে আছেন? তাহলে আসুন আজ জেনে নেই অলস মেয়েদের উজ্জ্বল ত্বক পাওয়ার জন্য সহজ কিছু টিপস।

১। প্রচুর পানি পান করুন

পানি ত্বকের জন্য অনেক উপকারি। ত্বকের গঠন ভালো হওয়ার জন্য হাইড্রেটেড থাকা প্রয়োজন। তাই প্রতিদিন অন্তত ৮ গ্লাস পানি পান করুন। ফলে আপনার ত্বকের আর্দ্রতা বজায় থাকবে এবং ত্বক নরম ও কোমল হবে।

২। নিয়মিত মুখ ধোন

আপনি ঘরে বা বাহিরে যেখানেই থাকুন না কেন বাতাসের ধুলোময়লা ও জীবাণু আপনার ত্বকে লেগে ত্বকের ছিদ্র বন্ধ করে দেয়। বন্ধ হয়ে যাওয়া ছিদ্র গুলো আস্তে আস্তে ফেটে যায় যা অনেক কষ্টদায়ক হয়। এর ফলে মুখে বিশ্রী দাগ হতে পারে। দিনে অন্তত ৩ বার মুখ ধোয়া নিশ্চিত করুন। এছাড়াও মুখে পানির ঝাপটা দিন।

৩। কখনোই মেকআপ নিয়ে ঘুমাতে যাবেননা

মেকআপ হাল্কা হোক বা ভারি তা না তুলে ঘুমাতে যাওয়ার অর্থ ত্বকের উপর অত্যাচার করা। আপনি হয়তো অলস তাই বলে এতটাই অলস হবেন না যে মেকআপ নিয়েই ঘুমিয়ে পরবেন।

৪। পর্যাপ্ত ঘুমান

অলস মেয়েদের উজ্জ্বল ত্বকের জন্য একটি সহজ কাজ হচ্ছে যথেষ্ট পরিমানে ঘুমান। যখন আপনি ঘুমিয়ে থাকেন তখন আপনার শরীর নিজেই রিচার্জ হয়। একই জিনিষ ত্বকের ক্ষেত্রেও ঘটে।

৫। দুপুরের রোদ থেকে দূরে থাকুন

যতটুকো সম্ভব হয় দুপুরের রোদে বাহির হবেন না। যদি যেতেই হয় তাহলে স্কার্ফ বা হ্যাট পরে বাহিরে যান যাতে সূর্যের আলো ত্বকের কোন ক্ষতি করতে না পারে।

৬। তাজা জিনিষ খান

আপনি যা খান তার প্রভাব পড়ে ত্বকে। প্রচুর পরিমাণে তাজা ফল ও সবজি এবং রান্না করা খাবার খেলে ত্বক উজ্জ্বল ও দীপ্তিময় হয়।

৭। ভাজা পোড়া খাওয়া বন্ধ করুন

অতিরিক্ত ভাজা পোড়া খাবার ত্বকের জন্য ক্ষতিকর। এরা শুধু পরিপাকেরই সমস্যা সৃষ্টি করেনা ত্বকের উজ্জ্বলতা এবং সৌন্দর্য ও নষ্ট করে।

উজ্জ্বল ও দীপ্তিময় ত্বক সকলেরই কাম্য কারণ এটা শুধু আপনাকে ভালোই দেখায় না বরং আপনার আত্মবিশ্বাস ও বৃদ্ধি করে। তাই আপনি যদি অলস হোন তাহলে এই কাজ গুলো অন্তত করুন যাতে আপনি সুন্দর থাকতে পারেন।






মন্তব্য চালু নেই