মেইন ম্যেনু

ঝালকাঠিতে কারিগরি শিক্ষায় বেসরকারী উদ্যোগ

“কারিগরি শিক্ষা গ্রহণ কর-আধুনিক বাংলাদেশ গড়” শ্লোগান নিয়ে সম্পূর্ণ বেসরকারী উদ্যোগে ঝালকাঠি শহরের রামনগরে প্রতিষ্ঠিত হয়েছে “ঝালকাঠি ইনষ্টিটিউট অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি”।

যুক্তরাজ্য প্রবাসী বিশিষ্ট শিক্ষানুরাগী ইঞ্জিনিয়ার এ কে এম রেজাউল করিমের উদ্যোগে নিজস্ব জমিতে প্রতিষ্ঠানটি সম্প্রতি কার্যক্রম শুরু করে।

গত ০৫ সেপ্টেম্বর এখানে প্রথম ব্যাচের নবীন বরণ অনুষ্ঠিত হয়। ঝালকাঠিতে কোন সরকারী বা বেসরকারী এ জাতীয় প্রতিষ্ঠান না থাকায় এ শিক্ষা প্রতিষ্ঠানটি স্থানীয় জনগণের মধ্যে ব্যাপক সাড়া ফেলেছে।

প্রতিষ্ঠানের পরিচালক ইঞ্জিনিয়ার এ কে এম রেজাউল করিম বলেন, “আমার নিজ জেলা ঝালকাঠি কারিগরী শিক্ষায় যথেষ্ট পিছিয়ে রয়েছে। এ কারণে আমি “ঝালকাঠি ইনষ্টিটিউট অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি” সহ রাজাপুরের সাতুরিয়ায় একটি কারিগরী স্কুল এন্ড কলেজ প্রতিষ্ঠা করেছি।

কাউখালিতেও আমার স্ত্রীর নামে একটি কারিগরী শিক্ষা প্রতিষ্ঠানের কাজ শুরু হয়েছে। ভবিষ্যতে ঝালকাঠি জেলা সহ পার্শ্ববর্তী অঞ্চলে কারিগরী শিক্ষার বিস্তারে আমি সাধ্যমত ভূমিকা রাখার চেষ্টা করবো।

“ঝালকাঠি ইনষ্টিটিউট অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি” পরিচালনার ক্ষেত্রে তিনি স্থানীয় শিক্ষানুরাগী ব্যক্তি, জনপ্রতিনিধি ও প্রতিষ্ঠানটির সংশ্লিষ্ট অধ্যক্ষ ও শিক্ষক-শিক্ষার্থীদের সহযোগিতা কামনা করেন।






মন্তব্য চালু নেই