মেইন ম্যেনু

ঝিনাইগাতীতে অপরাধ দমনে ওসি মিজানের মতবিনিময় সভা

মুহাম্মদ আবু হেলাল, (ঝিনাইগাতী) শেরপুর: শেরপুরের সীমান্তবর্তী ঝিনাইগাতী উপজেলার মালিঝিকান্দা ইউনিয়নের হাসলী বাতিয়া নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ে সমাজের বিভিন্ন অপরাধ দমনের লক্ষ্যে থানা পুলিশের উদ্যেগে ২৫ফেব্রুয়ারী বৃহস্পতিবার সকালে ছাত্র/ছাত্রী ও শিক্ষকদের সমন্বয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

উক্ত মতবিনিময়ে প্রধান অতিথি হিসেবে সমাজের বিভিন্ন অপরাধ দমনের উপদেশ মূলক বক্তব্য রাখেন, ঝিনাইগাতী থানার অফিসার ইনচার্জ(ওসি) মোঃ মিজানুর রহমান। তিনি হাসলী বাতিয়া নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী ও শিক্ষকদের উদ্দেশে বলেন,“বাল্য বিবাহ হলো একটি সামাজিক ব্যাধি যা মা ও শিশু মৃত্যুর প্রধান কারন। বাল্য বিবাহের ফলে শিশুরা অকালে স্কুল থেকে ঝরে পড়ে তাই বাল্য বিবাহ রোধের জন্য ছাত্র ছাত্রীদের অগ্রনী ভুমিকা রাখার আহ্বান জানান।

পরে তিনি বাল্য বিবাহের উপর একটি পরিসংখ্যান তুলে ধরে বলেন, বর্তমান সরকার প্রধান নারী শিক্ষার উন্নয়নের জন্য সকল প্রকার সহযোগীতা করছে। এর সুফল গ্রহন করা প্রত্যেকটি নারীর প্রয়োজন। কারণ একজন শিক্ষিত নারীই দিতে পারে একটি শিক্ষিত জাতি।

এছাড়াও সমাজের বিভিন্ন অপরাধ যেমন, মদ, জোয়া, গাজা সেবন সহ বিভিন্ন অপরাধ বিষয়ে ছাত্র-ছাত্রী ও শিক্ষক শিক্ষিকাগণকে সজাগ থাকার জন্য অনুরোধ করেন এবং যে কোন প্রয়োজনে থানা পুলিশের সহযোগী নিতেও আহবান রাখেন। তিনি আরো বলেন, “জনতাই পুলিশ, পুলিশই জনতা, অপরাধ দমনের জন্য পুলিশের পাশাপাশি ছাত্র-শিক্ষকগণকে এগিয়ে আসার আহবান করেন।

উল্লেখ্য যে, ওসি মিজানের আকস্মিক এ মতবিনিময়ে বিদ্যালয়ের ছাত্রছাত্রী সহ শিক্ষকগন আবেগাপ্লুত হয়ে পড়েন। কেননা উপজেলার শেষ সীমান্তে নিভৃত ও অবহেলিত এ এলাকায় অতি জরুরী প্রয়োজন ছাড়া কোন অফিসার যাননা। সে কারনে ওসি মিজানের এমন উদ্যেগ ও অপরাধ দমনে শিক্ষার্থীদের মনে সাহস দেয়ায় বিদ্যালয় কর্তৃপক্ষ ওসি মিজানকে ধন্যবাদ জানান।

এসময়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক, সহকারী শিক্ষক, শিক্ষিকা ও ছাত্র-ছাত্রীসহ এলাকাবাসীগণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, ঝিনাইগাতী থানার এসআই শফিকুল ইসলাম।






মন্তব্য চালু নেই