মেইন ম্যেনু

ঝিনাইগাতীতে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উদ্যাপন

সারা দেশে ১৪ নভেম্বর/২০১৫ জাতীয় ভিটামিন এ+ ক্যাম্পেইন কর্মসূচীতে ৬ থেকে ১১মাস বয়সী শিশুদের একটি করে নীল রঙের ভিটামিন “এ” ক্যাপসুল এবং ১২মাস থেকে ৫৯মাস বয়সী শিশুদের একটি করে লাল রঙের ভিটামিন “এ” ক্যাপসুল খাওয়ানো হয়।

ভিটামিন “এ” ক্যাপসুল খাওয়ানোর কর্মসূচীতে সারা দেশের নির্ধারিত কেন্দ্রের মতো শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলার ৭টি ইউনিয়নের মোট ১৭৮টি কেন্দ্রে এ টিকা খাওয়ানো হয়। উক্ত কর্মসূচীতে ৫৩৪জন স্বাস্থ্যকমী ও স্বেচ্ছাসেবিকাগণ সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত নিযুক্ত ছিলেন।

ঝিনাইগাতী এডিপি, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ ও নবকলি প্রকল্প থেকে মোট ৬৯জন কর্মী সরকারের এ কর্মসূচীতে সহায়তা প্রদান করেন। শিশুরা যাতে সুস্বাস্থ্য ও অন্ধত্ব মুক্ত জীবন নিয়ে বেড়ে উঠতে পারে, সেজন্য ৫বছরের কম বয়সী শিশুদের এই ভিটামিন “এ” ক্যাপসুল খাওয়ানো হয়।

উক্ত কর্মসূচীতে ৬থেকে ১১মাস বয়সী ২৩০০জন এবং ১২থেকে ৫৯মাস বয়সী ২০৯৮৫জন শিশুকে ভিটামিন “এ” ক্যাপসুল খাওয়ানো হয়। কর্মসূচী এলাকার ৬থেকে ১১মাস বয়সী শিশু ৯৬% এবং ১২থেকে ৫৯মাস বয়সী শিশু ৯৮% নিশ্চিত করা হয়।

সকাল ৮ঘটিকায় উপজেলা হেলথ কমপ্লেক্স এ ভারপ্রাপ্ত উপজেলা পরিবার পরিকল্পনা ডাঃ লুঃফর রহমান এ কর্মসূচীর উদ্ভোধন করেন। এ সময় ঝিনাইগাতী এডিপি’র কর্মকর্তাগনও উপস্থিত ছিলেন।






মন্তব্য চালু নেই