মেইন ম্যেনু

যাত্রীদের অতিরিক্ত ভাড়া ফেরত ও জরিমানা

ঝিনাইগাতীতে ঢাকাগামী বাস কাউন্টারে ইউএনও’র আকস্মিক পরিদর্শন

মুহাম্মদ আবু হেলাল, ঝিনাইগাতী: শেরপুরের ঝিনাইগাতী বাজারের গড়ে উঠা ৯টি বাস কাউন্টার থেকে ঢাকাগামী যাত্রীবাহী বাসের যাত্রীদের কাছ থেকে ঈদ উপলক্ষ্যে প্রতিটি ৩শত টাকার টিকিটের স্থানে ৫-৬শত টাকা ভাড়া আদায় করে।

এমন সংবাদের পরিপ্রেক্ষিতে গত ১২ জুলাই মঙ্গলবার উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্টেট মোহাম্মদ সেলিম রেজা ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ২টি কাউন্টার ও ২সিএনজি’র কাছ থেকে মোট ১৫হাজার ৫শত টাকা জরিমানা আদায় করেন।

এ ঘটনার রেশ কাটতে না কাটতেই ১৪জুলাই বৃহস্পতিবার রাত সাড়ে ১০ঘটিকার দিকে ইউএনও সেলিম রেজা আকস্মিক পরিদর্শনে নামেন বাস কাউন্টারগুলো স্ব-চক্ষে পরিদর্শনের জন্য। তিনি প্রতিটি কাউন্টার দেখেন এবং যাত্রীদের সাথে কথা বলে জানতে পারেন যে, ঈদের আমেজ ১সপ্তাহ পেরিয়ে গেলেও বাসকাউন্টারগুলো যাত্রীদের কাছ থেকে বেশী ভাড়া নেওয়ার দৌরাত্ব এখনও তেমন কমেনি।

প্রতিটি যাত্রীর কাছ থেকে নির্ধারিত ৩শত টাকা ভাড়ার স্থলে ৩৫০-৪০০টাকা ভাড়া আদায় করছেন। এ কারণে একটি কাউন্টারকে ২হাজার টাকা জরিমানা এবং অন্যান্য কাউন্টাগুলোকে যাত্রীদের কাছ থেকে নেওয়া অতিরিক্ত ভাড়া ফেতর প্রদানে নির্দেশ দিলে তাৎক্ষণিক ভাবে যাত্রীদের অতিরিক্ত ভাড়া ফেরত দেয়।

ইউএনও সেলিম রেজা কাউন্টারগুলোকে যাত্রীতের কাছ থেকে পরবর্তীতে অতিরিক্ত ভাড়া না নেওয়ার জন্য নির্দেশ দেন, নির্দেশ অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি। এ ঘটনায় উপজেলার বিভিন্ন এলাকা থেকে ঢাকাগামী যাত্রীরা ইউএনও সেলিম রেজাকে ধন্যবাদ জানান।






মন্তব্য চালু নেই