মেইন ম্যেনু

ঝিনাইগাতীতে দেশী জাতের মোরগ-মোরগী সংরক্ষণ ও জীবিকায়নের কর্মশালা

২৫ নভেম্বর বুধবার ঝিনাইগাতী এডিপি, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ ও বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের যৌথ উদ্যেগে দেশীয় মোরগ-মোরগী সংরক্ষণ ও জীবিকায়ণ প্রকল্পের সমাপনী কর্মশালা উপজেলার বিআরডিবি হল রুমে অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের পশু প্রজনন ও কৌলিতত্ব বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ডঃ এম,ডি মনির হোসাইন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে গুরুত্বপূনূ বক্তব্য প্রদান করেন, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রানী পালন অনুষদের ডীন প্রফেসর ডঃ এস.ডি চৌধুরী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান আমিনুল ইসলাম বাদশা, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সেলিম রেজা, কৃষি বিশ্ববিদ্যালয় থেকে আগত প্রফেসর ডঃ এ,কে ফজলুল হক ভূইয়া, প্রফেসর ডঃ এম মোজাফ্ফর হোসাইন, প্রফেসর ডঃ সামসুল আলম, প্রফেসর ডঃ আহম্মেদ আল মামুন, প্রফেসর ডঃ আহাম্মদ আলী, ঝিনাইগাতী এডিপি ম্যানেজার মিঃ বেঞ্জামিন মারাক, রিজিওনাল ইকোনমিক স্পেশালিষ্ট রুহুল আমীন।

এসময়ে উপজেলার বিভিন্ন সরকারী, বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা, ৭ইউপি চেয়ারম্যান, প্রকল্পের খামারীগনও উপস্থিত ছিলেন। বক্তাগন ভবিষ্যতে এ কার্যক্রমকে আরও প্র্রসারিত ও খামারীদের সহযোগীতা করার জন্য ঝিনাইগাতী এডিপি ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশকে আহ্বান জানান।

উল্লেখ্য যে, দেশীয় জাতের মোরগ-মোরগী সংরক্ষন ও জীবিকায়ন প্রকল্পটি ২০১১ সাল থেকে শুরু করে ২০১৪ সাল পর্যন্ত এ উপজেলায় ৪টি গ্রামে ঝিনাইগাতী এডিপি ও বাংলাদেশ কুষি বিশ্ববিদ্যালয়ের তত্বাবধানে সফলতার সাথে পরিচালিত হয়ে আসছে।






মন্তব্য চালু নেই