মেইন ম্যেনু

ঝিনাইগাতীতে নিরাপদ মাতৃত্ব দিবসের র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

মুহাম্মদ আবু হেলাল, ঝিনাইগাতী: ২৮মে শনিবার শেরপুরের ঝিনাইগাতীতে “সকল প্রসূতির জন্য মানসম্মত সেবা আমাদের অঙ্গীকার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে পালিত হলো নিরাপদ মাতৃত্ব দিবস।

ঝিনাইগাতী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্র ও ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ, ঝিনাইগাতী এডিপি নবকলি প্রকল্পের উদ্দ্যোগে উপজেলার ভারুয়া এফডাব্লিউসি, আয়নাপুর এফডাব্লিউসি, জিগাতলা কমিউনিটি ক্লিনিক ও পাইকুড়া কমিউনিটি ক্লিনিকে দিবসটি পালন করা হয়।

দিবসটি পালন উপলক্ষ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্র থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্রে শেষ হয়। পরে পাইকুড়া কমিউনিটি ক্লিনিকে মা সহায়ক দলের সাথে আলোচনা সভায় প্রসবপূর্ব পরিচর্যা, নিরাপদ প্রসব ও প্রশিক্ষনপ্রাপ্ত ধাত্রী দ্বারা প্রসবের ব্যবস্থা করা। প্রতিটি কমিউনিটি ক্লিনিকে নিরাপদ প্রসবের ব্যবস্থা করার জন্য আলোচনা করা হয়।

আলোচনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সাইফুল ইসলাম জয়। আরো বক্তব্য রাখেন, সহকারী স্বাস্থ্য পরিদর্শক মোঃ আব্দুস সামাদ, পাইকুড়া কমিউনিটি ক্লিনিকের জমিদাতা মোঃ জাকির হোসেন, নবকলি প্রকল্পের স্বাস্থ্য কর্মকর্তা মোঃ রুহুল আমিন ও সিএইচসিপি মোঃ শাহ্ আলম প্রমুখ।






মন্তব্য চালু নেই