মেইন ম্যেনু

ঝিনাইগাতীতে যথাযোগ্য মর্যাদায় বড় দিন পালন

খ্রীষ্টান ধর্মালম্বীদের সব চেয়ে বড় ধর্মীয় উৎসব “বড় দিন” বৃহস্পতিবার রাত থেকে শুরু করে শুক্রবার দিনব্যাপী পালিত হয়েছে শেরপুরের ঝিনাইগাতী উপজেলায়।

এদিকে দিনটিকে জাঁকজমক ভাবে ধর্মীয় ভাব-গাম্ভির্য্যরে মাধ্যমে পালনের মধ্যে দিয়ে শেষ হলো বড় দিনের উৎসব।

এবছর ঝিনাইগতী উপজেলার আদিবাসী পল্লীগুলোর মধ্যে ৬টি স্থানে ধর্মীয় উৎসব পালন করা হয়। স্থান ৬টি হলোঃ মরিয়ম নগর মিশন, বাকাঁকুড়া, নক্সী, গজনী, সড়কপাড়া ও জারুলতলা। এই ৬টি স্থানের মধ্যে মরিয়মনগর মিশন হলো মূল কেন্দ্র। মরিয়মনগর মিশনে শুভ বড়দিনে ধর্মীয় অনুষ্ঠান পরিচালনার মূল দ্বায়িত্বে ছিলেন,ফাদার গ্রাব্রিয়েল তপ্ন সি.এস.সি (পাল পুরোহিত, মরিয়মনগর মিশন)।

প্রার্থনা অনুষ্ঠানটি হয় বৃহস্পতিবার রাত ৮.৩০ এবং শুক্রবার সকাল ৭.৩০ ও ৯.৩০মিনিটে। আদিবাসী পল্লীগুলোতে নির্বিঘেœ ধর্মীয় ও অন্যান্য উৎসব পালনের জন্য ছিল কঠোর নিরাপত্তার ব্যবস্থা।

ট্রাইবাল ওয়েল ফেয়ার এসোসিয়েশনের চেয়ারম্যান নবেশ খক্সী এ প্রতিনিধিকে জানান, থানার অফিসার ইনচার্জ (ওসি) মিজানুর রহমানের নেতৃত্বে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে আমাদের ধর্মীয় অনুষ্ঠান পালনে সার্বিক সহযোগীতা ছিল, তাই আমাদের উৎসব পালনে উপজেলার কোথাও কোন সমস্যা হয়নি।

তার পরেও দেশের বর্তমান পরিস্থিতির আলোকে শুধু মাত্র প্রার্থনার মধ্যে দিয়েই অনুষ্ঠানের সমাপ্তি করা হয়। অন্যান্য বছরের তুলনায় ঝিনাইগাতীতে এবছর সংক্ষিপ্ত পরিসরের মধ্যে দিনটিকে পালন করা হয়।






মন্তব্য চালু নেই