মেইন ম্যেনু

ঝিনাইগাতীতে যথাযোগ্য মর্যাদায় আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস পালিত

মুহাম্মদ আবু হেলাল, (ঝিনাইগাতী) শেরপুর থেকে: সারা দেশের ন্যয় শেরপুরের সীমান্তবর্তী ঝিনাইগাতী উপজেলায় ২১ফেব্রুয়ারী রোববার যথাযোগ্য মর্যাদায় দিনব্যাপী বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। অমর একুশের প্রথম প্রহরে রাত ১২.০১ মিনিটে উপজেলা পরিষদ শহীদ মিনারে ভাষা শহীদদের ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর মধ্যে দিয়ে দিবসটির সূচনা করা হয়।

পুষ্পস্তবক অর্পণ করেন উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম বাদশা ও ইউএনও মোহাম্মদ সেলিম রেজা, থানা পুলিশের পক্ষ থেকে ওসি মোঃ মিজানুর রহমান, উপজেলা আওয়ামী লীগ সভাপতি এসএমএ ওয়ারেজ নাইম, যুবলীগের পক্ষ থেকে যুবলীগ সভাপতি আবুল কালাম আজাদ, উপজেলা বিএনপি’র পক্ষ থেকে যুগ্ন আহবায়ক আব্দুল মান্নান, উপজেলা জাসদ ছাত্রলীগের পক্ষে সভাপতি মিজানুর রহমান ও এ.কে.এম ছামেদুল হক, বাংলাদেশ মুক্তিযুদ্ধ প্রজন্ম লীগের পক্ষে শাহজাহান, ঝিনাইগাতী সদর ইউনিয়নের পক্ষে সদর ইউপি চেয়ারম্যান জয়নাল আবেদীন খাঁন, ঝিনাইগাতী প্রেসক্লাবসহ বিভিন্ন রাজনৈতিক দল সামাজিক সংগঠন ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান।

এ সময় ভাষা শহীদদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া ও ১ মিনিট নীরবতা পালন করা হয়। সকাল ৮ টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে শহীদ মিনার চত্বরে এক আলোচনা সভার আয়োজন করা হয়। উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সেলিম রেজার সভাপতিত্বে অনুষ্ঠিত এ আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সংসদ সদস্য এ.কে.এম ফজলুল হক। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা কৃষি অফিসার মোঃ কোরবান আলী, ওসি মোঃ মিজানুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব এস.এম.এ ওয়ারেজ নাইম, মুক্তিযুদ্ধ প্রজন্ম লীগের সভাপতি মোঃ শাহ জাহান, ছাত্রলীগ নেতা শাহরীয়ার খান শাওন প্রমূখ।

এ অনুষ্ঠানে সঞ্চালকের দায়িত্ব পালন করেন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হারুন উর রশিদ। পরে উপজেলা পরিষদ সভাকক্ষে বিভিন্ন বিদ্যালয়ের শিশু-কিশোর শিক্ষার্থীদের অংশ গ্রহণে রচনা ও চিত্রাঙ্গণ প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। এবং স্থানীয় শিল্পীদের অংশ গ্রহণে ভাষা শহীদদের স্মরণে এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।






মন্তব্য চালু নেই