মেইন ম্যেনু

ঝিনাইদহে পাঁচ বছরে যক্ষা রোগে ২৭৫ জনের মৃত্যু

ঝিনাইদহ জেলায় গত পাঁচ বছরে যক্ষা রোগে দুই’শ পচাত্তর জনের মৃত্যু হয়েছে। এ সময়ে যক্ষ থেকে আরোগ্য লাভ করেছেন ছয় হাজার আটশ তেষট্রি জন। জেলায় সনাক্তকৃত মোট বার হাজার সাতশ বিরাশি জন যক্ষা রোগীর মধ্যে সাত হাজার চারশ তিন জন রোগী চিকিৎসা নিচ্ছেন।

রোববার যক্ষা নিয়ন্ত্রন কার্যক্রম অগ্রগতি ও চ্যালেঞ্জ শীর্ষক এক গোলটেবিল বৈঠকে এ তথ্য জানানো হয়। ঝিনাইদহ প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত গোল টেবিল বৈঠকটি জেলা স্বাস্থ্য বিভাগ, ঝিনাইদহ প্রেসক্লাব ও ব্রাক যৌথভাবে আয়োজন করে।

ঝিনাইদহের সিভিল সার্জন ডা: আব্দুস সালামের সভাপতিত্বে অনুষ্ঠিত গোল টেবিল বৈঠকে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো: শফিকুল ইসলাম। অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিশেষজ্ঞ চিকিৎসক মোকাররম হোসেন, ডা : দুলাল চক্রবর্তী, ডা: রাশেদা সুলতানা, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আজবাহার আলী শেখ, ঝিনাইদহ প্রেসক্লাব সভাপতি মিজানুর রহমান, সাধারন সম্পাদক মাহমুদ হাসান টিপু, সাংবাদিক এম সাইফুল মাবুদ, নিজাম জোয়ারদার বাবলু, এম রায়হান, ঝিনাইদ ব্র্যাকের কর্মকর্তা নজরুল ইসলাম ও প্রীতি রঞ্জন দত্ত প্রমুখ।

ঝিনাইদহ জেলায় কর্মরত গুরুত্বপুর্ণ জাতীয় সংবাদপত্র ও টেলিভিশনের ৩৫ জন সাংবাদিকসহ স্বাসবথ্য বিভাগ ও ব্রাকের কর্মকর্তা ও কর্মচারী এ গোল টেবিল বৈঠকে উপস্থিত ছিলেন। বৈঠকে যক্ষা রোগের বিস্তার প্রতিরোধের ওপর গুরুত্বারোপের পাশাপাশি এ রোগ নিয়ন্ত্রন এবং সচেতনতা বৃদ্ধিতে সংবাদপত্র ও টিভি চ্যানেল গুলোকে আরো ভুমিকা পালনের আহবান জানানো হয়।






মন্তব্য চালু নেই