মেইন ম্যেনু

ঝিনাইদহে ফের সেবায়েতকে কুপিয়ে হত্যা

ঝিনাইদহ সদর উপজেলার উত্তর কাস্ট সাগরা গ্রামের শ্রী শ্রী রাধামাধব গোপাল মঠ মন্দিরের সেবায়েত শ্যামানন্দ দাসকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা।

শুক্রবার ভোর সাড়ে ৫টার দিকে এ ঘটনা ঘটে।

ঝিনাইদহ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসান হাফিজুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, শ্যামানন্দ দাস মন্দিরের পাশে পূজার জন্য ফুল কুড়াচ্ছিলেন। এ সময় তিন দুর্বৃত্ত মোটরসাইকেলে এসে তাকে রামদা দিয়ে কুপিয়ে পালিয়ে যায়।

পরে এলাকাবাসী শ্যামানন্দকে উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

গত প্রায় দুই বছর ধরে বাংলাদেশে একাধিক সমমনা ব্লগার, বিশ্ববিদ্যালয় শিক্ষক, লেখক, প্রকাশক, ধর্মীয় সংখ্যালঘু ও ভিন্নমতাবলম্বীকে এভাবে কুপিয়ে হত্যা করা হয়েছে। এসব ঘটনার পর প্রায় সবকটিতেই দায় স্বীকার করে বিবৃতি এসেছে বিভিন্ন জঙ্গি সংগঠনের নামে; যার মধ্যে মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটও (আইএস) রয়েছে।

তবে দেশে আইএসের কোনো অস্তিত্ব নেই বলে আশ্বস্ত করে আসছে সরকার। এসব ঘটনার জন্য দেশীয় বিভিন্ন জঙ্গি সংগঠনইকেই দায়ী করা হচ্ছে।

শুক্রবারের এই ঘটনার সঙ্গে আগের হত্যাকাণ্ডগুলোর কোনো যোগ আছে কি না তাৎক্ষণিকভাবে তা স্পষ্ট নয়। এরআগে ৭ জুন ঝিনাইদহ জেলা সদরের করাতিপাড়া গ্রামের পুরোহিত আনন্দ গোপাল গাঙ্গুলীকে কুপিয়ে ও গলাকেটে হত্যা করা হয়। ওই ঘটনায় গ্রেফতার এনামুল হক নামে একজন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দিও দিয়েছেন।

এদিকে ঝিনাইদহ সদর উপজেলার তেঁতুলবাড়িয়া এলাকায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে দুইজন নিহত হয়েছেন। বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে বলে দাবি পুলিশের।






মন্তব্য চালু নেই