মেইন ম্যেনু

টমেটোর ছোঁয়ায় প্রাণবন্ত ত্বক

শুষ্ক মৌসুমে সব ধরনের ত্বকেই কিছু না কিছু সমস্যা দেখা দেয়। আবহাওয়ার বিপরীতমুখী পরিবর্তনে রূপচর্চার আগের অভ্যাস সৌন্দর্য ধরে রাখতে ব্যর্থ। শীতের এই শুষ্কতায় ত্বকের চামড়ায় টানটান অনুভূতি, রুক্ষ্মতা, ফেটে যাওয়া, ফুসকুড়ি বা অ্যালার্জি এবং র‌্যাশের সমস্যা দেখা দিতে পারে। এক কথায় ত্বক নির্জীব হয়ে পড়ে। এসময় ত্বক চর্চায় ভিটামিন সি এর প্রয়োজনীয়তা অনেক বেশি। ত্বকের বিভিন্ন রোগ সারাতেও ভিটামিন সি অনেক সাহায্য করে। তাই ভিটামিন সি তে ভরপুর টমেটো দিয়ে ত্বকের চর্চাও অনেক নিরাপদ। আসুন জেনে নেয়, কিভাবে টমেটোর ছোঁয়ায় রূপ লাবণ্যময়ী এবং প্রাণবন্ত ত্বক ধরে রাখা যায়।

– কিউব করে কাটা ১টা টমেটো, কাটা শসা ১ টুকরা, ১ চিমটি হলুদ গুঁড়ো ও ১ চামচ মধু একসঙ্গে মিশিয়ে ফেসপ্যাক তৈরি করুন। এই ফেসপ্যাক ত্বকের পোড়া দাগ সারাতে ও ত্বক উজ্জ্বল করতে সহায়তা করে। ত্বকের আদ্রতা ধরে রাখতেও দারুণ কার্যকর। এই প্যাকের নিয়মিত ব্যবহারে ত্বকের ব্রণ এবং র‌্যাশ দূরে পালায়।

– টমেটো দিয়ে অপর একটি প্যাক তৈরি করতে লাগবে মুলতানি মাটি আধা চা চামচ, ঘৃতকুমারীর জেল এক চা চামচ, টমেটোর রস এক চা চামচ, চালের গুঁড়া এক চা চামচ সামান্য পানি। একসঙ্গে মিশিয়ে ত্বকে লাগান। এবার ৩০ মিনিট পর হালকা ম্যাসাজ করে ধুয়ে ফেলতে হবে। এই প্যাক নিয়মিত ব্যবহারে আপনার ত্বকে আসবে দীর্ঘস্থায়ী দীপ্তি।






মন্তব্য চালু নেই