মেইন ম্যেনু

টাইগারদের সিরিজে এগিয়ে যাওয়ার লড়াই আজ

খুলনায় চলতি বাংলাদেশ-জিম্বাবুয়ের মধ্যকার টি-টোয়েন্টি সিরিজটিকে উভয় দলই টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে দেখছে। গত শুক্রবার সিরিজের প্রথম ম্যাচটি বাংলাদেশ যেভাবে জিতেছে তা বলে দেয় যে, টি-টোয়েন্টিতে বাংলাদেশের দক্ষতা আগের চেয়ে বেড়েছে।

গত ম্যাচে সাকিব, মুশফিক, মাহমুদুল্লাহর ত্যাগে খুশি টাইগার দলপতি। সাধারণত, এই তিনজন যে অবস্থানে ব্যাট করে থাকেন গতকাল তাদের সেই জায়গায় খেলানো হয়নি। তাছাড়া মুশফিককেও উইকেটরক্ষকের ভূমিকায় দেখা যায়নি। টি-টোয়েন্টি ক্যারিয়ারে প্রথমবারের মত তিনি স্পেশালিস্ট ব্যাটসম্যান হিসেবে খেলেছেন। দলের সিনিয়র খেলোয়াড়দের এই ত্যাগে দারুণ খুশি অধিনায়ক মাশরাফি।

এশিয়া কাপ টি-টোয়েন্টি ও টি-টোয়েন্টি বিশ্বকাপ সামনে রেখে জিম্বাবুয়ের বিরুদ্ধে এই সিরিজটি মূলত খেলোয়াড়দের দেখে নেয়ার সিরিজ। টি-টোয়েন্টি মিশনকে সামনে রেখে দলের ভাল একটি কম্বিনেশন খুঁজে নেয়ারই ভাল সময় এটি।

জিম্বাবুয়ের বিরুদ্ধে এ পর্যন্ত ছয়টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে বাংলাদেশ। এর মধ্যে বাংলাদেশ জিতেছে চারটিতে। গত নভেম্বরে জিম্বাবুয়ের বিরুদ্ধে দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজটি ১-১ ড্র করে মাশরাফিরা।

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে আজ জিম্বাবুয়ের বিরুদ্ধে চার ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ। ম্যাচটি শুরু হবে বিকেল তিনটায়।

এই ম্যাচ সামনে রেখে বাংলাদেশের সাব্বির রহমান বলেছেন, বছরের প্রথম ম্যাচে জয় পাওয়াটা ভাল। এশিয়া কাপের আগে এই সিরিজ অনেক গুরুত্বপূর্ণ। আমরা চারটি ম্যাচই জিততে চায়।

জিম্বাবুয়ে দলের হ্যামিলটন মাসাকাদজা বলেছেন, আমরা যেভাবে ব্যাটিং শুরু করেছিলাম তা ইতিবাচক ছিল। এক পর্যায়ে আমাদের স্পিনাররা ভাল বল করেছিল। সুতরাং, ওই ম্যাচ থেকে আমাদের ইতিবাচক কিছু নেয়ার আছে।






মন্তব্য চালু নেই