মেইন ম্যেনু

টানা বৃষ্টি বর্ষনে টেকনাফে ব্যাপক ক্ষয়ক্ষতি নিম্নাঞ্চল প্লাবিত

কয়েক দিন টানা বর্ষন অব্যাহত থাকায় টেকনাফে উচ্চ ও কাটা পাহাড় সমূহে ফাটল দেখা দিয়েছে। পাহাড়ের পাদদেশে অবস্থানরত বাড়ি ঘর গুলো রয়েছে অতি ঝুকিঁতে। যে কোন মুর্হুতে দুর্ঘনা ঘটতে পারে বলে আসংখ্যা প্রকাশ করেছেন এলাকার লোকজন।

এদিকে টেকনাফ উপজেলার বিভিন্ন এলাকা থেকে খবর নিয়ে জানা যায়, টেকনাফ উপজেলার শাহপরীর দ্বীপ জোয়ারের পানিতে প্রায় ২/৩ শ ঘর বাড়ি তলিয়ে গেছে। বাড়ি ঘরের পাশাপাশি গাছ পালা উপড়ে পড়েছে। রাস্তাঘাটের ব্যাপক ক্ষতি হয়েছে।

এ রিপোর্ট লেখা পর্যন্ত শাহপরীর দ্বীপের সাথে টেকনাফ সদরের যোগাযোগ সম্পূর্ণ বিচিছন্ন হয়ে পড়েছে। দুর্গত এলাকার লোকজন বলেছেন, প্রবল বর্ষণ শুরু হলে বঙ্গোপসাগরের জোয়ারের পানিতে মুর্তি ধারণ করবে তলিয়ে নিয়ে যাবে অসংখ্য ঘর বাড়ি ও রাস্তা ঘাট।

এ ছাড়া বাহাছড়া ইউনিয়নে প্রবল বর্ষণ ও ঝড়ো হাওয়ায় ঘর বাড়ি ও রাস্তা ঘাটের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। অনেক মাছ ধরার নৌকা নিখোঁজ রয়েছে বলে ইউপি চেয়ারম্যান মৌঃ হাবিব উল্লাহ জানায়।

এদিকে টেকনাফ সেন্টমার্টিনে ব্যাপক ভাঙ্গন শুরু হয়েছে বলে ইউপি ভারপ্রাপ্ত চেয়ারম্যান মেম্বার আব্দুর রহমান জানান। অপর দিকে অন্যান্য ইউনিয়নেও রাস্তা ঘাট ও ঘর বাড়ির ব্যাপক ক্ষয়ক্ষতি এলাকার লোকজন জানিয়েছেন।






মন্তব্য চালু নেই