মেইন ম্যেনু

টালিউড তারকাদের জনপ্রিয় ৬আইটেম ড্যান্স দেখুন ভিডিওতে

সিনেমায় দর্শক টানতে বর্তমানে একটা বড় ভূমিকা পালন করে আইটেম ড্যান্স। আর তাই বলিউডের সিনেমায় আইটেম ড্যান্স এর উপস্থিতি অনেকদিন থেকেই। টালিউডও পিছিয়ে ছিল না। ক্যাবারে ডান্স টালিউডের অনেক বাংলা সিনেমাতেই দেখা গেছে। কিন্তু নির্ভেজাল আইটেম ড্যান্স, তা বোধহয় বিংশ শতাব্দীর আগে চোখে পড়েনি। আর এখন তো টালিউডের বাংলা কমার্শিয়াল সিনেমার নামী হিরোইনরাও আইটেম ড্যান্সে দেখা দিচ্ছেন। টালিউডের সাম্প্রতিক সময়ের জনপ্রিয় কয়েকটি আইটেম ড্যান্স নিয়ে এ প্রতিবেদন।

যতই ঘুড়ি ওড়াও

বচ্চন সিনেমায় ছিলেন না শুভশ্রী। জিতের নায়িকা হয়েছিলেন ঐন্দ্রিতা রায়। কিন্তু সিনেমার একটি আইটেম সংয়ে দেখা দিয়েছিলেন শুভশ্রী। ‘যতই ঘুড়ি ওড়াও রাতে, লাটাই তো আমার হাতে’- এই একটা গানে সিনেমায় না থাকা সত্ত্বেও নজর কেড়েছিলেন শুভশ্রী।

কালা কই গেলি
আদ্যোপান্ত রাজনৈতিক সিনেমায় প্রলয়। তাতে কী? হয়তো প্রযোজকদের মনে হয়েছিল, সিনেমায় যদি একটা ঝিনচ্যাক আইটেম নাম্বার না-ই থাকল, তাহলে সিনেমা ব্যবসা করবে কী করে? অতএব এসে গেলেন পূজা বসু। রাজনৈতিক সিনেমাটিতে জুড়ে গেল আইটেম ডান্স ‘কালা কই গেলি’।

মোরে অঙ্গ অঙ্গ মে

ভূতের ভবিষ্যৎ সিনেমায় লক্ষ্ণীকে পুড়িয়ে মেরেছিল গণেশ ভুতোড়িয়া। অস্বাভাবিক মৃত্যুতে ভূত হয়ে যায় লক্ষ্ণী। আর যখন চৌধুরীবাড়ি কিনতে আসে গণেশ, তখন ভূত লক্ষ্ণী চড়াও হয় তার ওপর। কিন্তু সরাসরি কী আর ঘাড়ে চাপা যায়? তার জন্য দরকার ছলাকলা। তাই তো মনামী করেছিলেন ‘মোরে অঙ্গ অঙ্গ মে, আগ লাগায় দে….. বলমা……।’

কোকাকোলা
পুরোদস্তুর কমার্শিয়াল সিনেমা ফান্দে পড়িয়া বগা কান্দে রে। ফলে আইটেম সং থাকাটা অবাক করার মতো বিষয় নয়। অবাক হওয়ার বিষয়টি হলেন শ্রাবন্তী। মিষ্টি মেয়ে হিসেবে পরিচিত শ্রাবন্তী এই সিনেমার একটি গানে একেবারে অন্য অবতারে হাজির হয়েছিলেন। গানটিও ছিল তেমনই জবরদস্ত। ‘কোকাকোলা’। এই গানটি প্রচুর জনপ্রিয় হয়েছিল।

পেয়ারেলাল
দুই পৃথিবী সিনেমার এই গানটি বেশ আলোড়ন ফেলে দিয়েছিল। বরখা বিস্ত সেনগুপ্তের ‘পেয়ারেলাল’ আইটেম ড্যান্সটির তালে নেচে উঠেছিল অনেকেই।

ভজগৌরাঙ্গ
চ্যালেঞ্জ সিনেমার এই গানটি প্রকাশ পাওয়ার পর সবাই বলেছিল, ভজগৌরাঙ্গ- নিয়ে উপহাস? কিন্তু দেবের ক্রেজ়ে সেই বিতর্ক উড়ে গিয়ে সর্বজনগ্রাহ্য হয়ে গেল ‘ভজগৌরাঙ্গ কহগৌরাঙ্গ লহগৌরাঙ্গের নাম রে….।’

ভিডিও গুলো নিচে দেওয়া হল:

যতই ঘুড়ি ওড়াও


 

 

কালা কই গেলি


 

মোরে অঙ্গ অঙ্গ মে


 

কোকাকোলা


 

পেয়ারেলাল


 

ভজগৌরাঙ্গ






মন্তব্য চালু নেই