মেইন ম্যেনু

টিউলিপের জন্য সংসদে কাঁদলেন শেখ সেলিম

বঙ্গবন্ধু পরিবারের করুণ ইতিহাস তুলে ধরে ভাগিনী টিউলিপ রেজওয়ানা সিদ্দিকীর কথা বলতে গিয়ে সংসদে কেঁদে ফেললেন বঙ্গবন্ধুর ভাগিনা, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম।

ব্রিটিশ পার্লামেন্টের হাউস অব কমন্সের সদস্য হিসেবে বাংলাদেশি বংশোদ্ভূত তিন নারী নির্বাচিত হওয়ায় মঙ্গলবার দুপুরে সংসদে আনীত সাধারণ প্রস্তাবের ওপর আলোচনায় অংশ নিয়ে এ দৃশ্যের অবতারণা করেন তিনি।

১৯৭৫ সালের ১৫ আগস্ট পরবর্তী বঙ্গবন্ধু পরিবারের বিভিন্ন করুণগাথা তুলে ধরে কথা বলতে গিয়ে কেঁদে ফেলেন শেখ সেলিম। আবেগ-আপ্লুত শেখ সেলিম টিউলিপের জন্য দেশবাসীর কাছে দোয়া কামনা করে বলেন, ‘টিউলিপ ব্রিটিশ পার্লামেন্টে মন্ত্রী হবে, প্রধানমন্ত্রী হবে এই দোয়া করি। আর এই সংসদের সদস্যদের অনুরোধ করব, আপনারা টিউলিপের জন্য দোয়া করবেন, সে বাংলাদেশের মুখ উজ্জ্বল করেছে। বিট্রিশ পার্লামেন্টে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুখ উজ্জ্বল করেছে।’

সকালে দশম জাতীয় সংসদে ২০১৫-১৬ অর্থবছরে বাজেট অধিবেশনে সংসদীয় সাধারণ বিধি-১৪৭ ভিত্তিতে প্রস্তাব করেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও প্রাক্তন পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি। এ সময় অধিবেশনের সভাপতিত্ব করছিলেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

বাংলাদেশি বংশোদ্ভূত তিন নারী ব্রিটিশ পার্লামেন্টের হাউস অব কমন্সের সদস্য নির্বাচিত হওয়ায় জাতীয় সংসদে বিশেষ আলোচনার প্রস্তাব গৃহীত হয়।






মন্তব্য চালু নেই