মেইন ম্যেনু

টিউশন ফি এর ভ্যাট প্রত্যাহারের দাবিতে ধর্মঘট চলছে

টিউশন ফি’র ওপর ভ্যাট প্রত্যাহারের দাবিতে বেসরকারি বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজ ও ইঞ্জিনিয়ারিং কলেজে সর্বাত্মক ছাত্র ধর্মঘট চলছে। আজ শনিবার সকাল থেকে তিনদিনের এই ধর্মঘট শুরু হয়। একটানা চলবে সোমবার পর্যন্ত।

এদিকে সকালে টিউশন ফি’র ওপর ভ্যাট প্রত্যাহারের দাবিতে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছে গণবিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। সকালে রাজধানীর ধানমন্ডিতে অবস্থিত স্ট্যামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশ, ইউনিভার্সিটি অব ডেভেলপমেন্ট অল্টারন্যাটিভ (ইউডা), ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস ও স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশসহ বেশ কয়েকটি ইউনির্ভাসিটি ক্যাম্পাস ঘুরে দেখা যায়, সেখানে কোনো ধরনের ক্লাস ও পরীক্ষা হচ্ছে না।

আজকের কর্মসূচি প্রসঙ্গে ‘নো ভ্যাট অন এডুকেশন’ মুখপাত্র ফারুক আহমাদ আরিফ বলেন, সারাদেশ থেকে খবর পেয়েছি সব বেসরকারি বিশ্ববিদ্যালয়, বেসরকারি মেডিকেল কলেজ ও ইঞ্জিনিয়ারিং কলেজেগুলোতে ক্লাস বন্ধ রয়েছে। সর্বাত্মকভাবে ছাত্র ধর্মঘট পালন করছেন শিক্ষক ও ছাত্ররা।

ছাত্রধর্মঘট চলবে আগামী সোমবার পর্যন্ত। শনিবার সকাল সাড়ে ১১টায় রাজধানীর বাড্ডার বাশবাগান এলাকা ও সাভারের গণবিশ্ববিদ্যালয় এলাকায় অবস্থিত বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোয় ছাত্ররা বিক্ষোভ ও সমাবেশ করছে। দুপুর ১২টায় কলাবাগান ওভারব্রিজ এলাকায় বিক্ষোভ সমাবেশ হবে বলে জানান তিনি।






মন্তব্য চালু নেই