মেইন ম্যেনু

টি-টোয়েন্টি দলে ফিরে খুশি নন যুবরাজ!

২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালের পর ভারতীয় দলের জার্সি গায়ে পড়ার সুযোগ হয়নি যুবরাজ সিংয়ের। ২০ মাস পর সেই সুযোগ এসেছে যুবরাজ সিংয়ের সামনে। অস্ট্রেলিয়ার বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি ম্যাচের জন্যে ভারতীয় দলে ডাক পেয়েছেন ৩৪ বছর বয়সি এ বাহাতি অলরাউন্ডার। স্বাভাবিকভাবে তার উচ্ছ্বাস দ্বিগুণ হওয়ার কথা।

কিন্তু ব্যক্তিগতভাবে যুবরাজ সিং শতভাগ খুশি নন। কারণটা যুবরাজের মুখ থেকেই শুনুন- ‘১৫ বছর আগে যেভাবে শুরু করেছিলাম, আমার মনে হচ্ছে, সেই অনুভূতি আবারও জেগে উঠেছে। সত্যি বলতে, আমি ব্যক্তিগতভাবে কিছুটা হতাশ। শুধু টি-টোয়েন্টি দলে ডাক পাওয়ায় আমি হতাশ। ওয়ানডেতেও আমি নিজেকে প্রত্যাশা করছিলাম। তবুও যতটুকু পেয়েছি তাতে খুশি। যে কারণে আমি হতাশ, সেটা সম্পূর্ণ ব্যক্তিগত।’

ভারতীয় টি-টোয়েন্টি দলে জায়গা পাওয়াকে সহজভাবে নিচ্ছেন না যুবরাজ সিং। তার ভাষ্য, ‘ক্রিকেটের এ ফরম্যাট এতটা সহজ না। ভারতীয় দলে জায়গা পাওয়া তার থেকেও কঠিন। আমি বেশ ইতিবাচক চিন্তা করে আবারও দলে ফিরছি। যতটুকু সুযোগ পাব, সেটাকে কাজে লাগানোর সর্বাত্মক চেষ্টা থাকবে। ড্রেসিং রুমে সবার বিশ্বাস অর্জন করতে চাই। অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি কন্ডিশন এমনিতেই চ্যালেঞ্জিং। একই সঙ্গে টি-টোয়েন্টির চাহিদা আকাশচুম্বি। আমাকে দুটোই পূরণ করতে হবে।’

বেশ দাপটের সঙ্গে ব্যাট চালিয়ে যাচ্ছেন যুবরাজ সিং। বিজয় হাজারে ট্রফিতে পাঞ্জাবের হয়ে সর্বোচ্চ রান সংগ্রহ করেছেন যুবরাজ। শেষ পাঁচ ইনিংসে যুবরাজ সিংয়ের ব্যাট থেকে আসা ইনিংসগুলো এরকম- ৯৩, ৩৬, ৩৬, ৭৮* ও ৯৮।

আগামী বছরের শুরুতে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ভারত। দেশে ফিরে শ্রীলঙ্কার বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি ম্যাচও খেলবে মহেন্দ্র সিং ধোনির দল। বিশ্বকাপে অংশ নেওয়ার আগে এশিয়া কাপ খেলতে বাংলাদেশে আসবে ২০০৭ সালের টি-টোয়েন্টি চ্যাম্পিয়নরা।






মন্তব্য চালু নেই