মেইন ম্যেনু

জিম্বাবুয়ের শুভ সূচনা

টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বের প্রথম ম্যাচে হংকংয়ের বিরুদ্ধে শুভ সূচনা করল জিম্বাবুয়ে। মঙ্গলবার ভারতের নাগপুরে অনুষ্ঠিত ম্যাচে ১৪ রানে জয় পেল হ্যামিলটন মাসাকাদজার দল।

এদিন জিম্বাবুয়ের দেয়া ১৫৯ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪৪ রান সংগ্রহ করে হংকং। দলের পক্ষে সর্বোচ্চ ৫৩ রান করেন ওপেনার জ্যামি অ্যাটকিনসন। দ্বিতীয় সর্বোচ্চ ৩১* রান অধিনায়ক তানবীর আফজাল।

আর জিম্বাবুয়ের পক্ষে টেন্ডাই সাতারা ২টি, ডোনাল্ড তিরিপানো ২টি, ওয়েলিংটন মাসাকাদজা ১টি ও সিকান্দার রাজা ১টি করে উইকেট নেন।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৫৮ রান করে জিম্বাবুয়ে। দলের পক্ষে সর্বোচ্চ ৫৯ রান করেন ভুসি সিবান্দা। আর ১৩ বল খেলে ৩০ রান করে অপরাজিত থাকেন এলটন চিগুম্বুরা। হংকংয়ের পক্ষে তানবীর আফজাল ২টি, নাদিম আহমেদ ১টি ও আইজাজ খান ২টি করে উইকেট নেন।

বাছাইপর্বে ‘বি’ গ্রুপে রয়েছে জিম্বাবুয়ে, হংকং, আফগানিস্তান ও স্কটল্যান্ড। এখান থেকে সব দলই একে অপরের মুখোমুখি হবে। পয়েন্টের দিক থেকে যারা সবার উপরে থাকবে তারাই সুপার টেন পর্বে খেলার সুযোগ পাবে। বাছাইপর্বে ‘এ’ গ্রুপে রয়েছে বাংলাদেশ, নেদারল্যান্ডস, আয়ারল্যান্ড ও ওমান।






মন্তব্য চালু নেই