মেইন ম্যেনু

টি-২০ বিশ্বকাপ: ভারতে যাবে না পাকিস্তান দল

নিরাপত্তার প্রশ্নে ভারতে টি-২০ বিশ্বকাপ খেলতে যাওয়া নিয়ে নিজেদের আরো কঠোর অবস্থান নিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। তাদের শর্ত না মানা পর্যন্ত আপাতত পাকিস্তান দলের ভারতে যাওয়া স্থগিত করা হয়েছে। একই কারণে পুরুষ দলের সাথে পাকিস্তান নারী ক্রিকেট দলের সফরও স্থগিত করা হয়েছে। দুটি দলের আজই ভারতের উদ্দেশ্য দেশ ছাড়ার কথা ছিল।

পিসিবি চেয়ারম্যান শাহরিয়ার খান বুধবার জানিয়েছেন, এ বিষয়ে সিদ্ধান্ত নেবে সে দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

শাহরিয়ার খান বলেন, ‘নিরাপত্তার বিষয়টি খতিয়ে দেখে স্বরাষ্ট্রমন্ত্রী চৌধুরি নিসার আলি দলের ভারতে খেলতে যাওয়ার বিষয়টি ঠিক করবেন।’

পাকিস্তান সরকারের নির্দেশে আইসিসি ও বিসিসিআই’র কাছে ধর্মশালার ম্যাচটি ইডেন বা মোহালিতে সরিয়ে দেওয়ার অনুরোধ করেছে পিসিবি।

নিরাপত্তা খতিয়ে দেখতে পাকিস্তান বোর্ডের যে‌ প্রতিনিধিরা ভারতে গিয়েছিলেন তারা ধর্মশালা নিয়ে তাদের আপত্তির কারণ পাকিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালেয়র কাছে আগেই জানিয়ে দিয়েছিলেন।

হাই ভোল্টেজ ভারত-পাকিস্তান ম্যাচে, শুধু ক্রিকেটারদের জন্য নয়, পাকিস্তান মিডিয়া এবং সমর্থকদের পক্ষেও ধর্মশালা যথেষ্ট নিরাপদ নয় বলে দাবি করেছেন ওই প্রতিনিধিরা।

অন্য দিকে, ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) ইঙ্গিত দিয়েছে ধর্মশালার খেলা মোহালিতে কোনোভাবেই স্থানান্তরিত করা সম্ভব নয়। তবে ম্যাচটি কলকাতা অথবা দিল্লিতে সরিয়ে নেওয়ার চিন্তা-ভাবনা করছে বিসিসিআই।






মন্তব্য চালু নেই