মেইন ম্যেনু

টেকনাফে রোহিঙ্গা জঙ্গি বস্তিতে অভিযানে বদির বাধা

কক্সবাজার: টেকনাফে অবৈধ রোহিঙ্গা বস্তিতে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) অভিযানে বাধা দিয়েছেন কক্সবাজার-৪ (টেকনাফ-উখিয়া) আসনের ‘আলোচিত’ সরকার দলীয় সংসদ সদস্য (এমপি) আবদুর রহমান বদি ও তার সহযোগীরা। তবে বিজিবি অনড় অবস্থায় এক পর্যায়ে পালিয়ে বাঁচেন এমপি বদিসহ কয়েকজন জনপ্রতিনিধি।

শনিবার দুপুর ২টার দিকে টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের শাপলাপুরে অবস্থতি অবৈধ রোহিঙ্গা বস্তিতে এ ঘটনা ঘটে।

অভিযানে জঙ্গি সংগঠন রোহিঙ্গা সলিডারেটি অর্গানাইজেশনের (আরএসও) আলোচিত নেতা হাফেজ ছালাউল ইসলাম, মৌলভী ছৈয়দ করিম, মওলানা মো. ইব্রাহিম এবং একজন সৌদি নাগরিককে আটক করে বিজিবি। তাদের ক্যাম্পে নিয়ে এসে জিজ্ঞাসাবাদ করছেন বিজিবি কর্মকর্তারা।

তবে অভিযানে বাধা দিলেও বিজিবির কঠোর অবস্থানের কারণে এক পর্যায়ে ঘটনাস্থল থেকে পালিয়ে যাওয়া প্রভাবশালী এমপি আবদুর বদি, টেকনাফ উপজেলা চেয়ারম্যান জাফর আহমদ, ভাইস চেয়ারম্যান মৌলভী রফিক উদ্দিন এবং বাহারছড়া ইউনিয়নের চেয়ারম্যান মৌলভী আজিজ উদ্দিনকে নিয়ে প্রশ্ন উঠেছে। তাদের জঙ্গিদের কী ধরণের সম্পর্ক তা খতিয়ে দেখতে শুরু করেছে বিজিবি।

বিজিবি টেকনাফের ২নং ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আবুজার আল জাহিদ জানান, শাপলাপুরে অবস্থিত অবৈধ রোহিঙ্গা বস্তিতে নগদ টাকা ও ত্রাণ বিতরণ করা হচ্ছে- এমন খবর পেয়ে সেখানে অভিযান পরিচালনা করা হয়। টেকনাফ উপজেলার সহকারী কমিশনারের (ভূমি) নেতৃত্বে বিজিবি সদস্যরা ওই অভিযান চালায়। এসময় সেখানে থেকে আটক হন আরএসও নেতা হাফেজ ছালাউল ইসলাম, মৌলভী ছৈয়দ করিম, মওলানা ইব্রাহিমসহ এক সৌদি নাগরিক।

বিজিবি টেকনাফের ২নং ব্যাটালিয়নের অধিনায়ক আরো বলেন, অভিযান চলাকালে ঘটনাস্থলে অবস্থান নিয়ে বাধা দেন এমপি আবদুর রহমান বদিসহ টেকনাফ উপজেলা চেয়ারম্যান জাফর আহমদ, ভাইস চেয়ারম্যান মৌলভী রফিক উদ্দিন এবং বাহারছড়ার চেয়ারম্যান মৌলভী আজিজ উদ্দিন। তবে এক পর্যায়ে পরিস্থিতি বেগতিক দেখে ওই চার জনপ্রতিনিধি ঘটনাস্থল থেকে পালিয়ে যান। পরে আটককৃতদের ক্যাম্পে নিয়ে আসা হয়। বর্তমানে তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শফিউল আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, জিজ্ঞাসাবাদ শেষে আটককৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এদিকে, অবৈধ রোহিঙ্গা জঙ্গি বস্তিতে বিজিবির অভিযানে কেন বাধা দেয়া হয়েছে এবং আরএসও নেতাদের সঙ্গে কী সম্পর্ক এ বিষয় জানতে এমপি আবদুর রহমান বদির মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।






মন্তব্য চালু নেই