মেইন ম্যেনু

টেকনাফ শাহপরীরদ্বীপ সড়ক যোগাযোগ বন্ধ : নির্বাচনী কাজে ভোগান্তি চরমে

ফয়েজুল ইসলাম রানা, টেকনাফ: টেকনাফ সদর ইউনিয়নের নাজির পাড়া বেলী সেতু ভেঙ্গে যাওয়ায় টেকনাফ শাহপরীরদ্বীপ সড়ক যোগাযোগ বন্ধ । নির্বাচনী কাজে ব্যবহৃত মালামাল বহনে ভোগান্তি চরমে। সেতুটি নির্র্বাচনের পূর্বেই মেরামত করা না গেলে নিবার্চনী সহিংসতায় যানবাহন যোগাযোগে বড় ধরনের প্রভাব ফেলবে বলে স্থানীয়দের অভিমত।

সাম্প্রতিক সময়ে এ সেতু বিষয়ে স্থানীয় ও জাতীয় পত্র-পত্রিকায় সংবাদ প্রকাশ হয়েছিল। এর প্রেক্ষিতে সড়ক ও জনপথ বিভাগ দায়সারা ভাবে মেরামত করলে কয়েকদিন পূর্বে লবণের ট্রাক উঠে তা ভেঙ্গে যায়। ফলে টেকনাফ শাহপরীরদ্বীপ সড়কের যোগাযোগ সম্পূর্ণ হয়ে পড়ে। ইতিমধ্যে নির্বাচনের কাজ সর্নিকটে হওয়ায় নির্বাচন কাজে নিয়োজিত বিভিন্ন সংস্থার লোকজন নিবার্চন মালামাল বহনে সমস্যার সৃষ্টি হয়ে পড়েছে। এ সড়ক ছাড়া বিকল্প সড়ক না থাকায় সাবরাং ইউনিয়নের ১১টি ভোট কেন্দ্রের প্রিসাইডিং, সহকারী প্রিসাইডিং ও পোলিং অফিসার ভোটার সরঞ্জাম ও আইন প্রয়োগকারী সংস্থার যানবাহন যেতে পারছেনা। সড়ক মেরামতের কারও মাথা ব্যথা নেই।

এ সংক্রান্ত বিষয়ে টেকনাফে নিয়োজিত সড়ক ও জনপথ বিভাগের সহকারী প্রকৌশলীর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, আগামী কয়েক দিনের মধ্যে সেতুটি মেরামত করা হবে। আগামী ২২মার্চ নিবার্চন সেতু মেরামত করা না হলে কিভাবে নিরাচর্নী কাজে নিয়োজিত লোকজন ও মালামাল বহন করবে প্রশ্ন করা হলে তিনি তার কোন সু-উত্তর দেয়নি। এদিকে উক্ত এলাকার ভোটারগণ ও প্রার্থীরা নির্বাচনের পূর্বে উক্ত সড়কের নাজির পাড়ার সেতুটি মেরামত করার জন্য সংশ্লিষ্ট দপ্তরের উর্ধতন কর্তৃপক্ষ ও স্থানীয় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।






মন্তব্য চালু নেই