মেইন ম্যেনু

টেস্টের সেরা কম্বিনেশন বাংলাদেশের

চট্টগ্রাম টেস্টে সেরা কম্বিনেশন নিয়ে মাঠে নেমেছিল টাইগাররা। এমনটিই মনে করেন বাংলাদেশ দলের অধিনায়ক মুশফিকুর রহিম।

সাফল্য পাওয়া গেছে বলে দলটিকে সেরা বলা হচ্ছে, তা নয়। দলপতি মনে করেন, দলটি বিশ্বের যেকোনো বড় দলের বিপক্ষে পাল্লা দিয়ে লড়াই করার মানসিকতা ও সক্ষমতা রাখে।

শুধু সিনিয়র ক্রিকেটার নয়, তরুণ ক্রিকেটাররাও যার যার জায়গায় সেরাটা ঢেলে দিয়েছে। অধিনায়ক হিসেবে মুশফিকের সন্তুষ্টি সেই জায়গায়।

শনিবার সংবাদ সম্মেলনে মুশফিক বলেন,‘যদি ফলাফলের কথা চিন্তা করি, তাহলে এটা সেরা কম্বিনেশন হতে পারে। যদি বিশ্বের সেরা দলগুলোর টেস্ট পারফরম্যান্স ও কম্বিনেশনের কথা বলা হয়, ওরাও কিন্তু সাত ব্যাটসম্যান ও চার বোলার নিয়ে খেলে। আমরাও এটাই করেছিলাম। আমাদের বোলাররা ভালো করেছে, ব্যাটসম্যানরাও ভালো করেছে।’

টেস্টে সাত ব্যাটসম্যান ও চার বোলার নিয়ে খেলেছে বাংলাদেশ। এর আগে সর্বশেষ টেস্টে আট ব্যাটসম্যান ও তিন বোলার নিয়ে একাদশ সাজিয়েছিল টাইগাররা। মাত্র এক পেসার নিয়ে খেলারও রেকর্ড আছে বাংলাদেশের। বারবার কম্বিনেশন ভেঙে সমালোচনার মুখোমুখি হতে হয়েছে অধিনায়ক ও কোচকে। অবশেষে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে এই কম্বিনেশনে সাফল্য পেল বাংলাদেশ।

তবে মুশফিক ইঙ্গিত দিয়েছেন, কন্ডিশন অনুযায়ী কম্বিনেশন পরিবর্তন হতে পারে। জরুরি প্রয়োজনেই তা করা হবে। মুশফিক বলেন,‘কন্ডিশন অনুযায়ী কম্বিনেশন পরিবর্তন হতে পারে। এটা আসলে নির্দিষ্ট দিনে ক্রিকেটারদের ব্যক্তিগত ও দলগত পারফরম্যান্সের ওপর নির্ভর করছে।’






মন্তব্য চালু নেই