মেইন ম্যেনু

টেস্ট নিয়ে যা বললেন মুরালি বিজয়

বারবার বৃষ্টির কারণে হয়তো ভারতের ওপেনার মুরালি বিজয়ের মনসংযোগ ব্যাহত হয়েছে। হয়তো সে কারণেই ক্যারিয়ারের প্রথম ডবল সেঞ্চুরির স্বাদ পাননি তিনি। বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান বিজয়ের ইনিংসের লাগাম টেনে ধরেন।

২৭২ বলে ১৫০ রানের ইনিংস খেলেন বিজয়। যাতে ছিল ১২টি চার ও ১টি ছয়ের মার। ডবল সেঞ্চুরির স্বাদ না পাওয়ায় হতাশা প্রকাশ করেননি ভারতের এই উদ্বোধনী। তবে নিজেরা টেস্টে ভালো অবস্থানে থাকায় স্বস্তি প্রকাশ করেছেন। শুক্রবার দিন শেষে সংবাদ সম্মেলনে আসেন মুরালি বিজয়। আওয়ার নিউজ বিডি’র পাঠকদের জন্যে সংবাদ সম্মেলনের গুরুত্বপূর্ণ অংশগুলো দেওয়া হল :

প্রশ্ন : ডবল সেঞ্চুরিটা না পাওয়ায় খারাপ লাগছে কিনা?

মুরালি বিজয় : আবহাওয়ার উপরতো আমরা কিছু করতে পারবো। এতে আমাদের কোনো হাত নেই। আমরা সবাই পুরোদিন ইতিবাচক ক্রিকেট খেলতে চেয়েছি। কিন্তু দূর্ভাগক্রমে হয়নি। তবে আমরা টেস্টে বেশ শক্ত পজিশনে আছি। টেস্টের শেষ দুদিনে বিশেষ কিছু করার প্রত্যাশা করছি।

প্রশ্ন : উইকেট কেমন মনে হয়েছে?

মুরালি বিজয় : ব্যাটিং সহায়ক উইকেট। বেশ স্লো হয়ে যাচ্ছে। ব্যাটিংয়ে শেখর আমাদেরকে ভালো একটা শুরু করে দিয়েছিল। সে সময়ে ক্রিজে টিকে থাকতে চাচ্ছিলাম এবং কাজটি করতে পেরে ভালো লাগছে।

প্রশ্ন : বৃষ্টির কারণেই কি সেঞ্চুরি মিস করলেন?

মুরালি বিজয় : এতদূর চিন্তা করিনি। ইতিবাচক ক্রিকেট খেলার চিন্তা করেছি। আমি জানতাম বৃষ্টি আবার আসবে। তাই বাজে বলগুলোকে শাসন করারই পরিকল্পনা ছিল।

প্রশ্ন : জুবায়েরের বোলিং কেমন মনে হয়েছে?

মুরালি বিজয় : জুবায়েরের পরিবর্তনটা বাংলাদেশের কোচ খুব ভালো বলতে পারবেন। আসলে ওভাবে পরিবর্তন পাইনি। অবশ্যই সে একজন ভালো বোলার। সে বাংলাদেশের হয়ে খেলছে এবং আশা করছি সে ভবিষ্যতেও ভালো করবে।

প্রশ্ন : এই টেস্টে জয় চাচ্ছেন কি?

মুরালি বিজয় : হ্যা। অবশ্যই। আবহাওয়া ঠিক থাকলে আমরা জয়ের জন্যেই নিজেদেরকে প্রভাবিত করবো।

প্রশ্ন : আগ্রাসী ব্যাটিং কি আপনাদের গেম প্লানের অংশ?

মুরালি বিজয় : আমি আবারও বলছি এটা আসলে পরিস্থিতির উপর নির্ভর করছে। পরিস্থিতির কারণেই আমরা যত সম্ভব রান করার চেষ্টা করছি। আর এটা করতে পারলে তাদেরকে চাপে রাখা যাবে। স্কোর বোর্ডে বেশি রান জমা করা ছিল আমাদের প্রাথমিক টার্গেট। এবং আমি মনে করি সেটা আমরা অর্জন করতে পেরেছি। মিডল অর্ডারে রাহানে অসাধারণ খেলেছে। দল হিসেবে আমরা ভালো করছি।






মন্তব্য চালু নেই