মেইন ম্যেনু

ট্রাম্পের পূজা করছেন ভারতীয়রা

ডোনাল্ড ট্রাম্প নাকি ভগবান বিষ্ণুর ‘অবতার`! অথচ কয়েক মাস আগে দিলওয়ার অঙ্গরাজ্যে একটি নির্বাচনী জনসভায় কদর্য ভাষায় ভারতীয়দের উপহাস করেছিলেন ট্রাম্প। এরপর অনেকেরই মনে হয়েছিল কোনো ভারতীয়ই আর ট্রাম্পের দিকে ফিরে তাকাবেন না। কিন্তু এবার সেই ট্রাম্পকেই মানবজাতির একমাত্র ‘রক্ষক` আখ্যা দিয়ে তার পূজা শুরু করেছেন ভারতীয়রা। গত সপ্তাহে রাজধানী নয়াদিল্লির যন্ত্ররমন্তরে ডানপন্থি দল ‘হিন্দু সেনা` ট্রাম্পের ছবিতে তিলক এঁকে ঘটা করে পূজা করেছে।

ট্রাম্পের প্রতি এই সহানুভূতির কারণ হিসেবে খোদ হিন্দু সেনার নেতারাই জানিয়েছেন, মাকিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের এই মনোনয়ন প্রত্যাশীকে তার মুসলিম বিদ্বেষী নীতির কারণেই তাদের পছন্দ।

হিন্দু সেনার এক নেতা বলেছেন, ‘যেভাবে ডোনাল্ড ট্রাম্প সব মানুষের মনের কথা বলেছেন, সরাসরি ইসলামি সন্ত্রাসবাদকে টার্গেট করেছেন, তা দেখে আমরাও অনুপ্রাণিত। সারা বিশ্বই এখন ইসলামী সন্ত্রাসবাদের বিরুদ্ধে সোচ্চার। ভারতও এর বাইরে নয়। ভারতেও বারবার হামলা হচ্ছে, বারবার মানুষ মরছে। এ সবও ইসলামি সন্ত্রাসবাদের কারণেই হচ্ছে। এ অবস্থায় মানবতাকে যদি কেউ বাঁচাতে পারেন, তা শুধু ডোনাল্ড ট্রাম্পই পারবেন।’






মন্তব্য চালু নেই