মেইন ম্যেনু

ট্রাম্পের যুক্তরাষ্ট্র ‘একটি গুলি চালালে’ পারমাণবিক হামলা করবে উত্তর কোরিয়া

যুক্তরাষ্ট্র ও দক্ষিণ কোরিয়ার সেনাবাহিনী যদি একটি গুলিও চালায় তাহলে পারমাণবিক হামলার মাধ্যমে জবাব দেওয়ার হুমকির কথা জানিয়েছে উত্তর কোরিয়া। সম্প্রতি উত্তর কোরিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে এ হুমকি দেওয়া হয়েছে।

বিবৃতিতে কোরিয়ান পেনিনসুলা অঞ্চলে উত্তেজনা বৃদ্ধির জন্য যুক্তরাষ্ট্রকে দায়ী করা হয়। এতে বলা হয়, কোরিয়ার পিপলস আর্মি যে কোনও ধরনের আগ্রাসন ও প্ররোচনা ধূলোয় মিশিয়ে দেবে। জাতীয় নিরাপত্তা

ও জনগণের সুখের জন্য পারমাণবিক হামলা চালাবে। এমনকি যুক্তরাষ্ট্র ও দক্ষিণ কোরিয়ার পুতুল সেনাবাহিনী উত্তর কোরিয়ার ভূখণ্ডে একটি গুলিও চালায়।

উত্তর কোরিয়া জানিয়েছে, এরই মধ্যে ৫টি সফল পারমাণবিক পরীক্ষা চালিয়েছে। তবে ওয়াশিংটনভিত্তিক সায়েন্স অ্যান্ড ইন্টারন্যাশনাল সিকিউরিটি প্রতিষ্ঠানের ধারণা, উত্তর কোরিয়ার দশটিরও বেশি ওয়ারহেড রয়েছে।

যুক্তরাষ্ট্রে উত্তর কোরিয়ার হামলা চালানোর বিষয়ে স্ট্যানফোর্ড ইউনিভার্সিটির অধ্যাপক সিয়েগফ্রাইয়েড এস হেকার বলেন, আমাদের ধরে নিতে হবে উত্তর কোরিয়া স্বল্প ও দূরপাল্লার পারমাণবিক ওয়ারহেড তৈরি ও পরীক্ষা চালিয়েছে।

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী রেক্স টিলারসন পূর্ব এশিয়া সফরে এসে জানিয়েছেন, ২০ বছর ধরে উত্তর কোরিয়ার বিরুদ্ধে আরোপ করা নিষেধাজ্ঞা কোনও কাজে আসেনি। এখন প্রয়োজনে সামরিক পদক্ষেপ নিতে হবে। টিলারসনের এই মন্তব্যের পর নতুন করে উত্তর কোরিয়া-মার্কিন সম্পর্কে উত্তেজনা শুরু হয়।-ইয়াহু নিউজ






মন্তব্য চালু নেই