মেইন ম্যেনু

ট্রাম্পের সমর্থক বলে অতিথি হলেন জাকারবার্গ!

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক। প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ যুক্তরাষ্ট্রের সাধারণ এক মানুষের বাড়িতে অতিথি হয়েছেন। তবে আপ্পায়নকারী সাধারণ হলেও রাজনীতি সচেতন। তারা এবারের নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পকে ভোট দিয়েছেন। আর এ কারণেই জাকারবার্গ তাদের বাড়িতে রাতের খাবার খেয়েছেন। এ কারণে দেশটিতে গুঞ্জন শুরু হয়েছে তাহলে কী জাকারবার্গ রাজনীতিতে পা রাখতে চাচ্ছেন?

বিট্রিশ সংবাদমাধ্যম বিবিসির খবরে বলা হয়, যুক্তরাষ্ট্রের ওহাইও রাজ্যের একটি শহর নিউটন ফলসে ড্যানিয়েল মুর ও লিসা দম্পতির বাড়িতে শুক্রবার সন্ধ্যায় ডিনারে উপস্থিত হয়েছিলেন ফেসবুক প্রধান।

তবে তার উপস্থিতিটা ছিলো আকস্মিক! ওই দম্পতিকে খেতে বসার ১৫ মিনিট আগে তাদের জানানো হয় যে তাদের সাথে ডিনার খেতে আসছেন ফেসবুকের প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ। তারা তো অবাক।

ড্যানিয়েল মুর জানান, ফেসবুক প্রধান তার কর্মচারীদের বলেছিলেন তিনি এমন একজনের সাথে দেখা করতে চান যারা যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে আগে বারাক ওবামাকে ভোট দিলেও এবার ডোনাল্ড ট্রাম্পকে ভোট দিয়েছেন।

সেইমতো ফেসবুকের কর্মচারীরা অনেক খোঁজ করে আমাদের নির্বাচিত করেন। কিন্তু তাদের জানানো হয় যে তাদের সাথে দেখা করতে চান ক্যালিফোর্নিয়ার একজন ধনী ব্যবসায়ী, যিনি সমাজসেবার সাথে জড়িত। অতিথির পরিচয়ও গোপন রাখা হয়।

এরপর মুর শুক্রবার ডিনারের আয়োজন করলে ১৫ মিনিট আগে জানানো হয় যে এই গোপন অতিথির নাম মার্ক জাকারবার্গ।

পরে নিজের ওয়েবসাইটের মাধ্যমে মি. জাকারবার্গ তার আতিথেয়তার জন্য মুর দম্পতিকে ধন্যবাদ জানান। মুরও ফেসবুকের মাধ্যমে তার অতিথির প্রশংসা করেন।

যুক্তরাষ্ট্রের ৫০টি অঙ্গরাজ্যে সফর করার ওপর গত জানুয়ারি মাসে মার্ক জাকারবার্গ নিজেকে একটি চ্যালেঞ্জ দিয়েছেন। এরপর থেকেই তিনি বিভিন্ন স্টেটে ঘুরে বেড়াচ্ছেন।






মন্তব্য চালু নেই