মেইন ম্যেনু

ট্রাম্প কখনই প্রেসিডেন্ট হতে পারবে না: ওবামা

রিপাবলিকান মনোনয়ন প্রত্যাশী ডোনাল্ড ট্রাম্প কখনই মার্কিন প্রেসিডেন্ট হতে পারবে না। কারণ এটি খুব গুরুত্বপূর্ণ দায়িত্ব (সিরিয়াস জব)। বিরোধী দলীয় প্রার্থী ট্রাম্প সম্পর্কে এভাবেই নিজের মতামত জানালেন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা।

ওবামা বলেন, ‘আমি এখনও বিশ^াস করি ট্রাম্প প্রেসিডেন্ট হতে পারবে না। আর এই বিশ^াসের একমাত্র কারণ হচ্ছে আমি মার্কিন জনগণের প্রতি আস্থাবান।’

মার্কিন ব্যবসায়ী ধনকুবের রিপাবলিকান দল থেকে প্রেসিডেন্ট পদে মনোনয়নের দৌড়ে এগিয়ে রয়েছে। তিনি এরইমধ্যে প্রাথমিক মনোনয়নে নিউ হ্যাম্পশায়ার থেকে জয়ী হয়েছে। শনিবার সাউথ ক্যারোলিনা রাজ্যে অনুষ্ঠিত হবে ককাস। সেখানেও জনপ্রিয়তায় এগিয়ে রয়েছেন ট্রাম্প।

ক্যালিফোর্নিয়াতে অনুষ্ঠিত এশিয়ান অর্থনৈতিক সামিটে এক সাংবাদিকের প্রশ্নের জবাবে ট্রাম্প সম্পর্কে এ মন্তব্য করেন ওবামা।

ওবামা বলেন, ‘প্রেসিডেন্টের অনেক দায়িত্ব। এটি কোন অনুষ্ঠান বা রিয়েলিটি শো উপস্থাপনা নয়। এমনকী নয় পণ্যের বাজারজাতকরণ কিংবা প্রচারণা চালানো। কুটনিতিগিরি করা প্রেসিডেন্টের কাজ নয়। খবরের শিরোনামে থাকার জন্য যা ইচ্ছা তাই করা প্রেসিডেন্টের কাজ নয়।’

উল্লেখ্য, ট্রাম্প এক প্রচারণা অনুষ্ঠানে গিয়ে ওবামার শাসনামলের ব্যাপক সমালোচনা করেন। তিনি বলেছেন, ওবামা দেশের অনেক বেশি ক্ষতি করেছেন।






মন্তব্য চালু নেই