মেইন ম্যেনু

ট্রেনের ধাক্কায় নিহত পাঁচ : লাইনচ্যুত মৈত্রী এক্সপ্রেস

ঢাকা থেকে কলকাতার পথে যাওয়া মৈত্রী এক্সপ্রেসের ধাক্কায় একটি গাড়ির অন্তত পাঁচ যাত্রী নিহত হয়েছে। এই দুর্ঘটনার কিছুক্ষণ পর ট্রেনটির বগি লাইনচ্যুত হয়েছে। সকালে গাজীপুরের কালিয়াকৈরে গাড়িতে ধাক্কা দেয়ার পর ট্রেনটি টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার ভানুয়াবহ এলাকায় লাইনচ্যুত হয়ে পড়েছে।

রবিবার সকাল নয়টার পরে এই দুর্ঘটনা ঘটে। এই ঘটনায় বঙ্গবন্ধু সেতুর ওপর দিয়ে যাওয়া রেললাইনে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। রেলওয়ের কর্মকর্তারা জানান, ট্রেনটি উদ্ধারের চেষ্টা শুরু হয়েছে। পাশাপাশি যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করতে ঘটনাস্থলে যাচ্ছে পুলিশও।

এই দুর্ঘটনার কারণে মির্জাপুর ট্রেন স্টেশনে সিরাজগঞ্জ এক্সপ্রেস আটকা পড়ে আছে বলে জানিয়েছেন মির্জাপুর রেল স্টেশনের স্ট্রেশন মাস্টার প্রভাত কুমার।

এ ব্যাপারে মির্জাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাইন উদ্দিনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি ট্রেন লাইনচ্যুত হওয়ার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘আমরা ঘটনাস্থলে নিরাপত্তা দিতে প্রয়োজনীয় প্রদক্ষেপ নিচ্ছি।’

মির্জাপুরে আসার আগে একই ট্রেনের ধাক্কায় কালিয়াকৈরে একটি গাড়ির চার যাত্রী যাত্রী এবং গাড়ি চালক নিহত হয়েছে বলে জানিয়েছে পুলিশ। কালিয়াকৈর উপজেলার আঠারোবাড়ি এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

ট্রেন আসতে দেখেও গাড়ির চালক দ্রুত চালিয়ে যাওয়ার চেষ্টা করছিলেন বলে জানিয়েছেন মির্জাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাইন উদ্দিন। গাড়ির নিহত যাত্রীরা সবাই একই পরিবারের সদস্য বলে প্রাথমিকভাবে জানা গেছে।






মন্তব্য চালু নেই