মেইন ম্যেনু

ট্রেনে ধর্ষনের হাত থেকে বাঁচাল টুইট!

ভারতে যখন একের পর এক ধর্ষণ আর যৌন হয়রানীর ঘটনা ঘটেই চলেছে তখন অভিনব উপায়ে নিজের সম্ভ্রম রক্ষা করলেন সে দেশের এক নারী রেলযাত্রী। তাকে রক্ষা করেছে এক টুইট বার্তা। উর্ধ্বতন এক রেল কর্মকর্তার বরাত দিয়ে এ খবর জানিয়েছে এনডিটিভি।

বৃহস্পতিবার রাতে ট্রেনটি মহারাষ্ট প্রদেশের শেগাঁও এলাকা অতিক্রম করার সময় কেন্দ্রীয় রেলমন্ত্রী সুরেশ প্রভুকে উদ্দেশ্য করে ওই টুইট করেন ওই যাত্রী। সেই টুইট চোখে পড়ার পর রেলওয়ে প্রশাসনকে দ্রুত ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন মন্ত্রী। এভাবেই রক্ষা পেয়েছেন নম্রতা মহারাজ নামের ওই যাত্রী।

এনডিটিভি জানিয়েছে, ঘটনার দিন একাই ভ্রমণ করছিলেন নম্রতা। এসময় এক পুরুষ যাত্রী অহেতুক তাকে উত্যক্ত করতে শুরু করলে তিনি আতঙ্কিত বোধ করতে থাকেন। তখন বুদ্ধি করে রেলমন্ত্রীকে লক্ষ্য করে একটি টুইট লেখেন নম্রতা। টুইটে তিনি লিখেছিলেন,‘রেলমন্ত্রীইন্ডিয়া প্লিজ আমাকে রক্ষা করুন। শেগাঁওয়ে এক পুরুষ যাত্রী আমাকে হয়রানী করছেন। আমি ১৮০৩০ নং ট্রেনে আছি এবং খুব ভয় পাচ্ছি।’

এই টুইট চোখে পড়ার পর মন্ত্রীর পিআরও নরেন্দ্র পাতিল রেলওয়ের এক উর্ধ্বতন কর্মকর্তাকে ফোন করে ওই নারীর নিরাপত্তা নিশ্চিত করার নির্দেশ দেন। রেলওয়ের লোকজন দ্রুত ওই নারীর সঙ্গে যোগাযোগ করে তার অবস্থান সম্পর্কে নিশ্চিত হন। টুইট করার মাত্র ৪০ মিনিট পর ট্রেনটি ভুসাভাল রেলওয়ে স্টেশনে এসে পৌঁছায়। সেখানে অপেক্ষমান সেনা সদস্যরা ট্রেনে ওঠে ওই নারীর নিরাপত্তা নিশ্চিত করেন। তবে উত্যক্তকারীকে গ্রেপ্তার করা হয়নি। তাকে কেবল অন্য কামরায় পাঠিয়ে দিয়েই দায়িত্ব শেষ করেছেন রেল কর্তৃপক্ষ।






মন্তব্য চালু নেই