মেইন ম্যেনু

ঠাকুরগাঁওয়ে সাবেক চেয়ারম্যান শ্রী শরৎ বাবুর ৯টি গরুর মর্মান্তিক মৃত্যু

সফিকুল ইসলাম শিল্পী, ঠাকুরগাঁও: ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় ৮ নভেম্বর মঙ্গলবার সকাল ৯ টায় ৭ নং রাতোর ইউপি’র সাবেক চেয়ারম্যান বাবু শরৎ চন্দ্রের ৯টি দেশিয় গরুর (৫ লক্ষাধিক মূল্যের) মমান্তিক মৃত্যু হয়েছে। এ নিয়ে এলাকায় তোলপার শুরু হয়।

শরৎ চন্দ্রের সাথে কথা বলে জানা যায়- তিনি প্রতিদিনের ন্যায় গরু গুলিকে খর ও খুদি ভাত গরম পানির সাথে মিশিয়ে খাওয়ানোর কিছুক্ষন পরেই গরু গুলো কাঁপতে থাকে এবং এক এক করে মারা যায়। এই মুর্হুতে অবাক হয়ে দেখা ছাড়া কিছু করার ছিল না। তাৎক্ষনিক পীরগঞ্জ প্রাণী সম্পদক কর্মকর্তাকে ডেকে নিয়ে গরু গুলির অবস্থা দেখে তিনি বলেন খাবার পানির সাথে আগে থেকে পয়জন মেশানো থাকতে পারে এমন আশঙ্কা করেন।

দেশের উত্তরাঞ্চলের ঠাকুরগাঁও নারগুনের সংখ্যা লঘুদের উপর পাশবিক নির্যাতন হওয়ার ক দিন পরেই হিন্দু সম্ভ্রান্ত পরিবার শরৎ বাবুর গরু মারা যাওয়ার বিষয়টি এলাকায় চাঞ্চল্য সৃষ্টি করেছে।

ঘটনার খবর পেয়ে আ’লীগ সভাপতি সইদুল হক ঘটনাস্থলে যান এবং শোকাহত এই পরিবারটিকে সান্তনা প্রদান করেন ও প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন বলে জানান। এ দিকে ঠাকুরগাঁও-৩ সংসদ সদস্য অধ্যাপক ইয়াসিন আলী বলেন- ‘বিষয় টি শুনেছি’। তবে এসব ঘটনার সাথে ওটার সম্পর্ক আছে বলে মনে হয় না। ব্যক্তিগত আক্রস থেকে এমন ঘটনা ঘটতে পারে’।

সংরক্ষিত আসনের এমপি সেলিনা জাহান লিটা বলেন- ‘ বিষয়টি আমি জানিনা, তবে ঘটনা স্থলে অবশ্যই যাব এর দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হবে’। ইউএনও খন্দকার মোঃ নাহিদ হাসান বলেন শুনেছি, এ বিষয়ে অভিযোগ হলে ব্যবস্থা নেওয়া হবে। থানা অফিসার ইনচার্জ রেজাউল করিম বলেন- থানায় কোন অভিযোগ হয় নি।






মন্তব্য চালু নেই